১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পুতিনের হুমকি বিষয়ে প্রশ্ন, রেগে গেলেন বাইডেন

হোয়াইট হাউসের ব্লু রুমে বৈঠকে বাইডেন ও স্টারমারের প্রতিনিধি দল। - ছবি : গার্ডিয়ান

হোয়াইট হাউসে ব্রিটিশ ও মার্কিন কূটনীতিকদের বৈঠকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হুমকি বিষয়ে প্রশ্ন করায় রেগে গেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় তিনি বলেন, পুতিনের হুমকির বিষয়ে আমি কিছু ভাবি না।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াইট হাউসের ব্লু রুমে বৈঠক করছিলেন বাইডেন ও স্টারমারের প্রতিনিধি দল। এ সময় স্কাই নিউজের জেমস ম্যাথিউস জিজ্ঞেস করলেন, ভ্লাদিমির পুতিন তো যুদ্ধের হুমকি দিচ্ছেন। এ বিষয়ে আপনার মূল্যায়ন কী? বাইডেন তাকে কিছুটা ধমকের স্বরে বললেন, এখন এসব বলার সময়? চুপ থাকুন। আমি এখন প্রতিনিধি দলের সাথে কথা বলতে চাচ্ছি।

সূত্রটি আরো জানিয়েছে, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী কেয়ার স্টারমারের সাথে সাক্ষাতে রাশিয়ার হুমকি প্রত্যাখ্যান করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার হোয়াইট হাউসে দুই নেতার বৈঠকে ওই হুমকি প্রত্যাখ্যান করা হয়।

পুতিন অভিযোগ করেছেন, ইউক্রেন পশ্চিমের থৈরি স্টর্ম শ্যাডো মিসাইল ব্যবহার করে রাশিয়ার অভ্যন্তরে হামলা করছে। এটি ন্যাটো নিজেকে চলমান ইউক্রেন-রাশিয়া যুদ্ধে জড়িয়ে ফেলারই ইঙ্গিত দেয়। পুতিনের এই অভিযোগের জবাবে বাইডেন বলেন, তার এই দাবি সঠিক নয়। আর আমি পুতিনের বিষয়ে খুব বেশি ভাবিও না।

ব্লু রুম বৈঠকে উপস্থিত ছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তনি ব্লিঙ্কেন এবং যুক্তরাজ্যের পররাষ্ট্র সচিব ডেভিড ল্যামি। আরো ছিলেন ব্রিটিশ অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা টিম ব্যারো এবং স্টারমারের চিফ অফ স্টাফ স্যু গ্রে।

সূত্র : গার্ডিয়ান


আরো সংবাদ



premium cement