১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘আমি বাইডেন কিংবা ট্রাম্প নই’ : হ্যারিস

বাইডেন, ট্রাম্প ও হ্যারিস - সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী কমলা হ্যারিস ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রথমবারের মতো মুখোমুখি হয়েছেন। যেখানে কমলা হ্যারিস বলেছেন, আমি জো বাইডেন নই এবং আমি অবশ্যই ডোনাল্ড ট্রাম্পও নই।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে এই বিতর্কে মুখোমুখি হন তারা।

বুধবার (১১ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এই নির্বাচনে একটি স্বতন্ত্র রাজনৈতিক পরিচয় প্রকাশ না করার জন্য সমালোচিত হয়েছেন কমলা হ্যারিস। এর প্রেক্ষিতে হ্যারিস বলেছেন, ‘আমি জো-বাইডেন নই এবং আমি অবশ্যই ডোনাল্ড ট্রাম্পও নই’।

তিনি বলেন, ‘আমি আমাদের দেশের জন্য একটি নতুন প্রজন্মের নেতৃত্ব নিয়ে আসতে চাই। যেখানে আমেরিকার জনগণকে সর্বদা অপমানিত করার পরিবর্তে আমরা যা করতে পারি সেই অনুভূতি ও আশাবাদের বহিপ্রকাশ ঘটবে।’

এদিকে এবারের মার্কিন নির্বাচন খুব আলোচিত। হয়েছে অনেক পট-পরিবর্তনও। শুরুর দিকে তীব্র সমালোচনার মুখে প্রার্থিতা ছাড়তে বাধ্য হন বাইডেন। পরে তার জায়গায় এলেন কমলা হ্যারিস। অন্যদিকে একটি সমাবেশে ট্রাম্পের ওপর হামলাও করা হয়। এতে হামলাকারীর গুলিতে বেঁচে গেলেন ট্রাম্প। এমন পরিস্থিতিতে এবার যুক্তরাষ্ট্রের ইতিহাসে হোয়াইট হাউসে প্রথমবারের মতো নারী প্রেসিডেন্ট নাকি দ্বিতীয়বারের মতো ট্রাম্প তা-ই দেখার অপেক্ষা।

দেখা গেছে, যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যের হিসাবে উইসকনসিন, মিশিগান ও পেনসিলভানিয়ায় অল্প ব্যবধানে এগিয়ে রয়েছেন ৫৯ বছর বয়সী কমলা হ্যারিস। তবে নির্বাচনের ফলাফল পাল্টে যেতে পারে চার অঙ্গরাজ্যে দু’জনের অবস্থান নিয়ে। ধোঁয়াশায় থাকা অঙ্গরাজ্য নেভাদা, জর্জিয়া, নর্থ ক্যারোলাইনা ও অ্যারিজোনায় প্রার্থীর অবস্থানই নির্বাচনে বড় পার্থক্য গড়ে দেয়।
সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
নতুন কোনো রাজনৈতিক দল গঠনের অভিপ্রায় নেই : আসিফ মাহমুদ ৪ দিন পর ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ এলো বিএনপি নেতাকর্মীরা জীবন বাজি রেখে ছাত্র-জনতার অভ্যুত্থানের ক্ষেত্র তৈরি করেছিল : মেজর হাফিজ গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে জাতীয় সরকার গঠন করে খুনি-লুটেরাদের বিচার করা হবে : বরকতউল্লা বুলু বাংলাদেশের উদ্যোক্তাদের জন্য উন্নততর ব্যবসা ব্যবস্থাপনার ফিচার আনল ট্যালি প্রধান উপদেষ্টার সাথে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলামকে দুপুরে দেয়া রিমান্ড বিকেলে স্থগিত বাংলাদেশের টেস্ট জয়ের স্বপ্নকে ‘মজা’ বললেন রোহিত কাশিমপুর কারাগার থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া আসামি গ্রেফতার

সকল