১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হত্যাচেষ্টার পর খোলা মাঠে ডোনাল্ড ট্রাম্পের প্রথম জনসভা

নর্থ ক্যারোলিনা এভিয়েশন মিউজিয়াম অ্যান্ড হল অব ফেমে বুলেটপ্রুফ কাঁচ দিয়ে ঘেরা একটি পোডিয়ামের পেছন থেকে ডনাল্ড ট্রাম্প ভাষণ দিচ্ছেন। ফটোঃ ২১ অগাস্ট, ২০২৪ - ছবি : ভয়েস অব আমেরিকা

গত মাসে হত্যাচেষ্টার পর খোলা জায়গায় প্রথম সমাবেশে, ডোনাল্ড ট্রাম্প জাতীয় নিরাপত্তা নিয়ে কথা বলতে নর্থ ক্যারোলাইনায় মঞ্চে উপস্থিত হয়েছিলেন। এই সমাবেশ ছিল ডেমোক্র্যাটদের জাতীয় সম্মেলন থেকে দৃষ্টি সরিয়ে নেয়ার জন্য দেশজুড়ে তার সপ্তাহব্যাপী সফরের অংশ।

নর্থ ক্যারোলিনা এভিয়েশন মিউজিয়াম অ্যান্ড হল অব ফেমে বুলেটপ্রুফ কাঁচ দিয়ে ঘেরা একটি পোডিয়ামের পেছন থেকে ট্রাম্প বলেন, ‘ছিয়াত্তর দিন পর আমরা এই রাজ্যে জয়ী হতে যাচ্ছি এবং আমরা হোয়াইট হাউস জিততে যাচ্ছি।’

অতিরিক্ত দেয়াল তৈরি করতে এবং দৃষ্টি সীমারেখা অবরুদ্ধ করতে ঘেরের চারপাশে স্টোরেজ পাত্র উঁচু করে রাখা হয়েছিল। স্নাইপাররা অনুষ্ঠানস্থলের ছাদে অবস্থান নিয়েছিল। সেখানে পুরনো বিমানগুলো পোডিয়ামের পেছনে ছিল এবং ক্রেন থেকে একটি বড় আমেরিকান পতাকা ঝুলিয়ে রাখা হয়েছিল।

হ্যারিস আর ওয়ালজকে আক্রমণ
বুধবার ট্রাম্পের রানিং মেট ওহাইওর সেনেটর জেডি ভ্যান্স হ্যারিসকে ভোটারদের পরিবর্তে ক্ষমতার দালালদের দ্বারা নির্বাচিত প্রার্থী হিসেবে অভিহিত করেন এবং ট্রাম্প মঞ্চে ওঠার আগে ভ্যান্স হ্যারিসের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী মিনেসোটার গভর্নর টিম ওয়ালজকে তিরস্কার করেন।

এর মধ্যে আর্মি ন্যাশনাল গার্ড সদস্য হিসেবে তার পরিষেবা রেকর্ডকে ভুলভাবে চিহ্নিত করার জন্য ওয়ালজকে আক্রমণ করার পাশাপাশি ইরাকে তার ইউনিট মোতায়েনের আগে ওয়ালজের চাকরি থেকে অবসর নেয়া অন্তর্ভুক্ত ছিল।

রিপাবলিকান প্রাইমারির পর নির্বাচনী প্রচারণার ব্যস্ততম সপ্তাহে ব্যাটলগ্রাউন্ড রাজ্যগুলো সফর করেছেন ট্রাম্প, রাজ্যগুলো নির্বাচনের ফলাফল নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এবারের নির্বাচনে নর্থ ক্যারোলাইনার গুরুত্ব প্রতিফলিত করে গত এক সপ্তাহে এটি ট্রাম্পের দ্বিতীয় সফর। গত বুধবার নর্থ ক্যারোলাইনার অ্যাশভিলে অর্থনীতি নিয়ে বক্তৃতা দিতে তিনি হাজির হয়েছিলেন।

ট্রাম্প ২০১৬ সালে নর্থ ক্যারোলাইনায় ভালব্যবধানে জিতেছিলেন। সেখানে চার বছর আগে সাবেক এই প্রেসিডেন্ট অল্প ব্যবধানে জয়ী হয়েছিলেন। আবারো ২০২৪ সালে এটি গুরুত্বপূর্ণ ভোটের লড়াই ক্ষেত্র হিসেবে বিবেচিত হচ্ছে।

সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল