১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যুক্তরাষ্ট্রকে ‘আবার নিরাপদ’ করার অঙ্গীকার ট্রাম্পের

ডোনাল্ড ট্রাম্প - সংগৃহীত

কমালা হ্যারিসকে মনোনয়ন দিতে শিকাগোতে ডেমোক্র্যাটরা জড়ো হওয়ার সময় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার মিশিগানে নির্বাচনী প্রচারণার সময় ‘মেক আমেরিকা সেফ এগেইন’ (আমেরিকাকে আবার নিরাপদ করুন) বলে অঙ্গীকার করেন।

ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনকে মোকাবিলার উদ্দেশে করা প্রচারণার অংশ হিসেবে ট্রাম্প হাওয়েল শহরে শেরিফের ডেপুটিদের পাশে দাঁড়িয়েছিলেন। তিনি সান ফ্রান্সিসকোর সাবেক ডিসট্রিক্ট অ্যাটর্নি এবং ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল হ্যারিসকে দেশজুড়ে ‘আইন প্রয়োগকারী সংস্থার ওপর মার্কসবাদী আক্রমণ’ -এর ‘হোতা’ হিসেবে অভিযুক্ত করেন।

কমালা হ্যারিসের অধীনে যুক্তরাষ্ট্র নিয়ে অনেক ঢালাও কথাবার্তার একটিতে ট্রাম্প বলেন, ‘কমালা হ্যারিস অপরাধ, বিশৃঙ্খলা, ধ্বংস ও মৃত্যু ডেকে আনবেন। আপনি অপরাধের এমন মাত্রা দেখতে পাবেন যা আপনি আগে কখনো দেখেননি…। আমি আইন-শৃঙ্খলা, নিরাপত্তা ও শান্তি রক্ষা করবো।’

প্রেসিডেন্ট জো-বাইডেন তার পুননির্বাচনী প্রচারণা শেষ করে কমালাকে সমর্থন করার পর থেকে যে উৎসাহ দেখা যাচ্ছে তা ভোঁতা করার চেষ্টা করেছেন ট্রাম্প। এর মধ্যে রয়েছেহ্যারিসকে নির্বাচিত করা দেশের জন্য কী অর্থ বহন করবে সে সম্পর্কে নেতিবাচক ভবিষ্যদ্বাণী।

ট্রাম্পের উপদেষ্টারা এমন ইভেন্ট আয়োজন করছেন, যেখানে তিনি নির্দিষ্ট নীতিগত বৈপরীত্য আঁকতে চেষ্টা করতে পারেন। মঙ্গলবার মিশিগানে বিষয়টি ছিল অপরাধ ও জননিরাপত্তা।

তার ভাষণের আগে প্রকাশিত অংশে ট্রাম্পের প্রচারণা শিবির আরো বলেছে, তিনি শিশু ধর্ষক এবং শিশু পাচারকারীদের মৃত্যুদণ্ডের আহ্বান জানাবেন; তিনি তার বক্তব্যে তা উল্লেখ করেননি।

একটি নির্দিষ্ট বিষয়কে কেন্দ্র করে এটি ছিল সর্বসাম্প্রতিক অনুষ্ঠান। তবে এই উপলক্ষে ট্রাম্প হ্যারিসকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছেন এবং বাইডেনকে লক্ষ্য করে খোঁচা দিয়েছেন। সোমবার ডেমোক্র্যাটিক কনভেনশনে তাদের উপস্থিতির পরেও এমনটি হয়েছে।

মুদ্রাস্ফীতি এবং যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তর বিষ ওয়ে ডেমোক্র্যাটরা দায়সারা গোছের আলোচনা করেছে বলে ট্রাম্প বলেন, ‘গত রাতে আমি অবাক বিস্ময়ে দেখেছি কিভাবে তারা ভান করার চেষ্টা করছিল যে- সবকিছু দুর্দান্ত রয়েছে।’ বাইডেন সম্পর্কে তিনি বলেন, ‘প্রেসিডেন্ট হিসেবে একজন মুর্খ বসে আছেন।’
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ



premium cement
অবশেষে পদ হারালেন স্বাস্থ্য অধিদফতরের ডিজি রোবেদ আমিন ফ্যাসিবাদি সরকার সব সময় শাসন ও শোষণ করেছে নীলফামারীতে ডিবি পরিচয়ে যুবককে অপহরণ, গ্রেফতার ৪ অন্যায় প্রতিহত করতে ছাত্র-জনতাকে সব সময় সোচ্চার থাকবে : সমন্বয়ক সারজিস আলম নতুন বাংলাদেশ গড়তে এ সরকারকে সর্বোচ্চ সহযোগিতা করবে জামায়াত : গোলাম পরওয়ার মানিকগঞ্জ কৃষকদলের নতুন কমিটি, সভাপতি সাইদ, সাধারণ সম্পাদক বাদল সাভারে টোল বন্ধের দাবিতে ভাঙচুর-অগ্নিসংযোগ বিদেশে চিকিৎসার জন্য খালেদার ফিটনেস পরীক্ষা করছে মেডিক্যাল বোর্ড চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন চকরিয়ায় পুকুরে ডুবে শিক্ষার্থীর মৃত্যু ‘বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছওয়াবের খাদ্যসামগ্রী বিতরণ’

সকল