০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজা যুদ্ধবিরতি : রোমে তিন পক্ষের সাথে কথা বলবেন সিআইএ প্রধান

- ছবি : টাইমস অফ ইসরাইল

ইতালির রাজধানী রোমে যাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ প্রধান বিল বার্নস। সেখানে তিনি গাজা যুদ্ধের পক্ষগুলোর সাথে কথা বলবেন। ওয়াশিংটন ও জেরুজালেমের কর্মকর্তাদের সূত্রে মার্কিন গণমাধ্যম অ্যাক্সিওস নিউজ এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোমে তিন পক্ষ আলোচনায় বসবে। সেখানে কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান আল-থানি, মিসরের গোয়েন্দা প্রধান আব্বাস কামেল এবং ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নিয়া থাকবেন। তারা গাজা যুদ্ধবিরতির চুক্তি এগিয়ে নেয়ার কৌশল নিয়ে আলোচনা করবেন।

তবে যুদ্ধবিরতির অগ্রগতির বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন এক ইসরাইলি কর্মকর্তা। তিনি বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এমন একটি চুক্তি চান, যা বাস্তবে সম্ভব নয়। এছাড়া এই মুহূর্তে যুদ্ধ থেকে সরতে তিনি ইচ্ছুকও নন।

নাম প্রকাশ না করার শর্তে এক মার্কিন কর্মকর্তা বলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এখনো নিশ্চিত নন যে নেতানিয়াহু সত্যিকার অর্থে চুক্তিটি করতে চান কিনা।

সোমবার থেকে ওয়াশিংটনে থাকা নেতানিয়াহু গতকাল হোয়াইট হাউসে বাইডেনের সাথে তিন ঘণ্টার বৈঠক করেন।

তিনি গতকাল ওয়াশিংটনে মার্কিন ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের সাথে আলাদাভাবে দেখা করেছেন। বর্তমানে ফ্লোরিডায় রিপাবলিকান মনোনীত ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করছেন।

সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement