০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

করোনায় আক্রান্ত বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন - ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হোয়াইট হাউস জানিয়েছেন, প্রেসিডেন্টের মধ্যে কোভিড-১৯-এর মৃদু লক্ষণ দেখা গেছে।

প্রেস সেক্রেটারি জ্যাঁ-পিয়ের বলেন, মার্কিন প্রেসিডেন্টকে টিকা দেয়া হয়েছে। এর আগেও তিনি দুবার করোনায় আক্রান্ত হয়েছিলেন।

৮১ বছর বয়স্ক বাইডেন বুধবার সকালে লাস ভেগাসে তার সমর্থকদের সাথে সাক্ষাত করেছিলেন, তাদের সাথে তিনি কথাও বলেন। তবে বিকেলে তিনি তার বক্তৃতা প্রদানসহ সকল কর্মসূচি বাতিল করেন।

আগামী নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে তিনি ডোনাল্ড ট্রাম্পের মুখোমুখি হচ্ছেন। এর আগে গত জুনে ট্রাম্পের সাথে বিতর্কে খুবই খারাপ করার পর থেকে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর জন্য তার ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি হয়েছে। শীর্ষস্থানীয় অনেক ডেমোক্র্যাট মনে করছেন, তার পক্ষে ট্রাম্পকে হারানো সম্ভব হবে না।

প্রেস সেক্রেটারি বলেন, প্রেসিডেন্ট পরিকল্পনা করছেন, তিনি ডেলওয়ারে তার বাড়িতে নিঃসঙ্গ অবস্থায় থাকবেন। তবে ওই অবস্থাতেও তিনি তার সকল কর্তৃব্য পালন করে যাবেন।

প্রেসিডেন্টের চিকিৎসক কেভিন ও'কনর বলেন, বাইডেনের সর্দি ও কাশি রয়েছে। তাকে প্যাক্সলোভিডের প্রথম ডোজ দেয়া হয়েছে।

সূত্র : বিবিসি ও সিএনএন


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল