১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

করোনায় আক্রান্ত বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন - ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হোয়াইট হাউস জানিয়েছেন, প্রেসিডেন্টের মধ্যে কোভিড-১৯-এর মৃদু লক্ষণ দেখা গেছে।

প্রেস সেক্রেটারি জ্যাঁ-পিয়ের বলেন, মার্কিন প্রেসিডেন্টকে টিকা দেয়া হয়েছে। এর আগেও তিনি দুবার করোনায় আক্রান্ত হয়েছিলেন।

৮১ বছর বয়স্ক বাইডেন বুধবার সকালে লাস ভেগাসে তার সমর্থকদের সাথে সাক্ষাত করেছিলেন, তাদের সাথে তিনি কথাও বলেন। তবে বিকেলে তিনি তার বক্তৃতা প্রদানসহ সকল কর্মসূচি বাতিল করেন।

আগামী নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে তিনি ডোনাল্ড ট্রাম্পের মুখোমুখি হচ্ছেন। এর আগে গত জুনে ট্রাম্পের সাথে বিতর্কে খুবই খারাপ করার পর থেকে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর জন্য তার ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি হয়েছে। শীর্ষস্থানীয় অনেক ডেমোক্র্যাট মনে করছেন, তার পক্ষে ট্রাম্পকে হারানো সম্ভব হবে না।

প্রেস সেক্রেটারি বলেন, প্রেসিডেন্ট পরিকল্পনা করছেন, তিনি ডেলওয়ারে তার বাড়িতে নিঃসঙ্গ অবস্থায় থাকবেন। তবে ওই অবস্থাতেও তিনি তার সকল কর্তৃব্য পালন করে যাবেন।

প্রেসিডেন্টের চিকিৎসক কেভিন ও'কনর বলেন, বাইডেনের সর্দি ও কাশি রয়েছে। তাকে প্যাক্সলোভিডের প্রথম ডোজ দেয়া হয়েছে।

সূত্র : বিবিসি ও সিএনএন


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল