০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যেকোনো মূল্যে ট্রাম্পকে থামাবেন বাইডেন!

ট্রাম্প ও বাইডেন - ফাইল ছবি

রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা করার পর প্রথম নির্বাচনী প্রচারণায় অংশ নিতে মঙ্গলবার নেভাডায় কৃষ্ণাঙ্গ সমর্থকদের উদ্দেশে ভাষণ দেয়ার সময় বাইডেনের ওপর সবার চোখ থাকবে।

দেশটিতে রাজনৈতিক সহিংসতা বৃদ্ধির উদ্বেগের মধ্যে ঐক্যের আহ্বান জানানোর সময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এই নভেম্বরে ভোটারদের পছন্দকে আরও উদ্বেলিত করবেন বলে আশা করা হচ্ছে।

লাস ভেগাসে যুক্তরাষ্ট্রের নাগরিক অধিকার সংগঠন ন্যাশনাল এসোসিয়েশন ফর দ্য এডভান্সমেন্ট অফ কালার্ড পিপল বা এনএএসিপির সম্মেলনে বাইডেন ডেমোক্র্যাটিক পার্টির জোটের মূল শক্তি কৃষ্ণাঙ্গ ভোটারদের প্রতি তার প্রশাসনের সমর্থনের বিষয়টি তুলে ধরবেন।

ল্যাটিনো ভোটারদের জয় করার চেষ্টায় বুধবার তিনি দেশের বৃহত্তম হিস্পানিক নাগরিক অধিকার এবং এডভোক্যাসি সংস্থা ইউনিডোসইউএসকে উদ্দেশ্য করে বক্তব্য রাখবেন। এটি ডেমোক্র্যাটদের আরেকটি গুরুত্বপূর্ণ ভোটিং ব্লক।

উভয় অনুষ্ঠানেই বাইডেন দেশের রাজনৈতিক বাগাড়ম্বর প্রশমিত করার জন্য তার আহ্বানের পুনরাবৃত্তি করবেন বলে আশা করা হচ্ছে। এই বার্তাটি তিনি ট্রাম্পের পেনসিলভেনিয়া প্রচারণায় গুলি হওয়ার পরে ২৪ ঘন্টার কম সময়ের মধ্যে তিনটি বক্তব্যে উল্লেখ করেন। ওই গোলাগুলির ঘটনায় সমাবেশে একজন নিহত হন এবং ট্রাম্পসহ অন্য অনেকে আহত হন।

যেকোনো মূল্যে ট্রাম্পকে থামানোর প্রতিশ্রুতির কারণে বাইডেনের ঐক্যের বার্তা চ্যালেঞ্জের মুখোমুখি হয়। প্রেসিডেন্টের সমর্থকদের সংখ্যা ক্রমহ্রাসমান হলেও তার নির্বাচনী অভিযান এর মধ্যেই এগিয়ে নেয়ার জন্য তিনি কৌশল বিন্যস্ত করছেন। গত মাসে বিতর্কে বাইডেনের খারাপ পরিবেশনার পরে প্রার্থিতা টিকিয়ে রাখার লক্ষ্যে তার টিম সবেমাত্র ট্রাম্পের আরও তীব্র সমালোচনা করা শুরু করেছিল- এমন সময় এই গুলি বর্ষণের ঘটনা ঘটে।

কমপক্ষে ২০ জন ডেমোক্র্যাট এবং বাইডেনের দলের অন্যরা বাইডেনের বয়স এবং মানসিক তীক্ষ্ণতা নিয়ে উদ্বেগের কারণে তাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানান। বাইডেন তাদের আহ্বান প্রত্যাখ্যান করে জোর দিয়ে বলেন, ট্রাম্পকে পরাজিত করার জন্য তিনিই সেরা অবস্থানে থাকা ডেমোক্র্যাট।

ফাইভ থার্টি এইটের সংকলিত বিভিন্ন সর্বসাম্প্রতিক জরিপের গড় বিশ্লেষণে দেখা যায়, নেভাডায় ট্রাম্প ৪.৭ ভোটে এগিয়ে আছেন।
সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল