০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সমাবেশে গুলি। ট্রাম্প বললেন, তিনি ভালো আছেন

সমাবেশে গুলি! ট্রাম্প বললেন, তিনি ভালো আছেন - ছবি : সংগৃহীত

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমাবেশে গুলির পর তাকে নরিাপত্তা বাহিনীর লোকজন নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছে

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার বাটলারে দৃশ্যত বন্দুকের গুলির শব্দের পর ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী অভিযান কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, তাকে দ্রুত মঞ্চ থেকে সরিয়ে নেয়া হয়েছে এবং তিনি 'ভালো' আছেন।

মুখপাত্র স্টিভেন চেউঙ্গ এক বিবৃতিতে বলেন, 'প্রেসিডেন্ট ট্রাম্প আইন প্রয়োগকারী এবং যারা প্রথমে এগিয়ে এসে এই ঘৃণ্য কর্মকাণ্ডের সময়ে দ্রুত ব্যবস্থা নিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানান।' মুখপাত্র আরো বলেন , 'তিনি ভালো আছেন এবং একটি স্থানীয় চিকিত্সা কেন্দ্রে তার পরীক্ষা করা হচ্ছে । আরো বিস্তারিত খবর আসছে।'

এই সাবেক প্রেসিডেন্ট এবং সম্ভবত রিপাবলিকান মনোনীত প্রার্থী তার ভাষণের সময়ে সীমান্ত অতিক্রমণকারীদের সংখ্যা নির্দেশক একটি চার্ট তুলে ধরছিলেন। সোমবার রিপাবলিকান জাতীয় কনভেনশনের আগে এটি ছিল তার শেষ সমাবেশ। তখন সমবেত লোকজনের মধ্য দিয়ে শব্দ শোনা যায়। ট্রাম্প তার ডান হাত দিয়ে তার গাল স্পর্শ করার চেষ্টা করছিলেন। তার মুখে রক্ত দেখা যায়। তিনি দ্রুতই বক্তৃতা দেয়ার স্থানে নিচু হয়ে যান। তার সুরক্ষার দল মঞ্চে দ্রুতই পৌছে যায়, হাজার হাজার লোকের এই সমাবেশ থেকে চিত্কারের শব্দ শোনা যায়। তিনি দাঁড়িয়ে মুষ্টিবদ্ধ হাত তুলে ধরলে সমবেত লোকজন আনন্দ প্রকাশ করে।

তার পরই তার গাড়ির বহর ওই স্থান ত্যাগ করে। তার অবস্থা অবশ্য তাৎক্ষণিক ভাবে জানা যায়নি। ট্রাম্প মঞ্চ ত্যাগ করার পর পুলিশ ওই মাঠ খালি করতে শুরু করে।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এবং অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থা তাৎক্ষণিকভাবে বার্তার কোনো জবাব দেয়নি।

প্রেসিডেন্ট জো বাইডেনকে ঘটনা সম্পর্কে অবহিত করা হয় বলে হোয়াইট হাউস জানিয়েছে।

প্রতিনিধি পরিষদের স্পিকার মাইক জনসন সোশ্যাল মাধ্যম এক্স এ লেখেন তিনি ট্রাম্পের জন্য প্রার্থনা করছেন।
সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল