১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সমাবেশে গুলি। ট্রাম্প বললেন, তিনি ভালো আছেন

সমাবেশে গুলি! ট্রাম্প বললেন, তিনি ভালো আছেন - ছবি : সংগৃহীত

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমাবেশে গুলির পর তাকে নরিাপত্তা বাহিনীর লোকজন নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছে

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার বাটলারে দৃশ্যত বন্দুকের গুলির শব্দের পর ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী অভিযান কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, তাকে দ্রুত মঞ্চ থেকে সরিয়ে নেয়া হয়েছে এবং তিনি 'ভালো' আছেন।

মুখপাত্র স্টিভেন চেউঙ্গ এক বিবৃতিতে বলেন, 'প্রেসিডেন্ট ট্রাম্প আইন প্রয়োগকারী এবং যারা প্রথমে এগিয়ে এসে এই ঘৃণ্য কর্মকাণ্ডের সময়ে দ্রুত ব্যবস্থা নিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানান।' মুখপাত্র আরো বলেন , 'তিনি ভালো আছেন এবং একটি স্থানীয় চিকিত্সা কেন্দ্রে তার পরীক্ষা করা হচ্ছে । আরো বিস্তারিত খবর আসছে।'

এই সাবেক প্রেসিডেন্ট এবং সম্ভবত রিপাবলিকান মনোনীত প্রার্থী তার ভাষণের সময়ে সীমান্ত অতিক্রমণকারীদের সংখ্যা নির্দেশক একটি চার্ট তুলে ধরছিলেন। সোমবার রিপাবলিকান জাতীয় কনভেনশনের আগে এটি ছিল তার শেষ সমাবেশ। তখন সমবেত লোকজনের মধ্য দিয়ে শব্দ শোনা যায়। ট্রাম্প তার ডান হাত দিয়ে তার গাল স্পর্শ করার চেষ্টা করছিলেন। তার মুখে রক্ত দেখা যায়। তিনি দ্রুতই বক্তৃতা দেয়ার স্থানে নিচু হয়ে যান। তার সুরক্ষার দল মঞ্চে দ্রুতই পৌছে যায়, হাজার হাজার লোকের এই সমাবেশ থেকে চিত্কারের শব্দ শোনা যায়। তিনি দাঁড়িয়ে মুষ্টিবদ্ধ হাত তুলে ধরলে সমবেত লোকজন আনন্দ প্রকাশ করে।

তার পরই তার গাড়ির বহর ওই স্থান ত্যাগ করে। তার অবস্থা অবশ্য তাৎক্ষণিক ভাবে জানা যায়নি। ট্রাম্প মঞ্চ ত্যাগ করার পর পুলিশ ওই মাঠ খালি করতে শুরু করে।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এবং অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থা তাৎক্ষণিকভাবে বার্তার কোনো জবাব দেয়নি।

প্রেসিডেন্ট জো বাইডেনকে ঘটনা সম্পর্কে অবহিত করা হয় বলে হোয়াইট হাউস জানিয়েছে।

প্রতিনিধি পরিষদের স্পিকার মাইক জনসন সোশ্যাল মাধ্যম এক্স এ লেখেন তিনি ট্রাম্পের জন্য প্রার্থনা করছেন।
সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল