০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

উত্তেজনা তুঙ্গে রেখে নির্বাচনি প্রচারণায় ফিরলেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। - ছবি : এনডিটিভি

উত্তেজনা তুঙ্গে রেখেই নির্বাচনি প্রচারণায় ফিরছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রোববার (৭ জুলাই) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘হোয়াইট হাইস রেস’ থেকে সরে যাওয়ার ডাক দিয়ে বৈঠক করেন জ্যেষ্ঠ ডেমোক্রেট নেতারা। ওই বৈঠকের মুখে নিজের পুর্নির্বাচনের পথকে পরিষ্কার করতে এখনো বেপরোয়া রয়েছেন বাইডেন। তিনি আবারো ফিরেছেন নির্বাচনি প্রচারণায়।

ওয়াশিংটনে ন্যাটো নেতাদের সম্মেলনের আগে নির্বাচনের যুদ্ধক্ষেত্র হিসেবে পরিচিত পেনসিলভানিয়া রাজ্যে ভোটের প্রচারণার সমাবেশে যোগ দেবেন ৮১ বছর বয়সী এই ডেমোক্রেট নেতা। এর মাধ্যমে উত্তেজনাকর সপ্তাহ শুরু করতে যাচ্ছেন তিনি।

ক্রমশ বাড়তে থাকা উত্তেজনাকর পরিস্থিতিতে পাদপ্রদীপের আলোয় থেকে দু’টি নির্বাচনি সমাবেশে কথা বলবেন বাইডেন।

গত মাসে প্রেসিডেন্সিয়াল বিতর্কে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে হতাশাজনক ভূমিকার কারণে তার বয়স ও যোগ্যতা নিয়ে তৈরি হওয়া প্রচণ্ড উদ্বেগের মধ্যেই এই আয়োজন। তবে এই সব ঘটনায় বেপরোয়া জো বাইডেন দ্ব্যর্থহীনভাবে বিভিন্ন সমাবেশে, সাংবাদিকদের প্রতি, এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা করেছেন যে তিনিই একমাত্র প্রার্থী, যিনি কিনা ডোনাল্ড ট্রাম্পকে হারাতে পারবেন। সেজন্য পুরোপুরি উপযুক্তও তিনি। আর এ কারণেই তিনি নির্বাচনের দৌঁড়ে থাকছেন।

গতকাল শনিবার (৬ জুলাই) বাইডেনের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লেখা হয়, ‘আমি ২০২০ সালে ট্রাম্পকে হারিয়েছি। আমি ২০২৪ সালে সালেও তাকে হারাতে পারব।’

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement