০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

আবারো বেফাঁস মন্তব্য বাইডেনের!

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন - ছবি : সংগৃহীত

আবারো মুখ ফস্কে অসংলগ্ন মন্তব্য করে ফেললেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। সম্প্রতি নিজেকে ‘আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ এবং নারী ভাইস প্রেসিডেন্ট’ বলে দাবি করেছেন তিনি।

গত বৃহস্পতিবার তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের সাথে প্রথম নির্বাচনী বিতর্কে নেমেছিলেন প্রেসিডেন্ট জো বাইডেন। সেদিন বাইডেনের কাঁপা-কাঁপা গলা, বক্তব্যের খেই হারিয়ে ফেলা— এসব নিয়ে ট্রাম্প তাকে যথেষ্ট তুচ্ছ-তাচ্ছিল্য করেছিলেন। তারপরেই ডেমোক্র্যাটদের একাংশ অশীতিপর বাইডেনকে সরিয়ে অন্য কাউকে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী করার দাবি তুলেছেন। একাধিক নাম নিয়ে আলোচনাও চলছে। তবে বাইডেন ট্রাম্পের বিরুদ্ধে ভোটে লড়তে অনড়।

এই পরিস্থিতিতে তার নতুন এই বেফাঁস মন্তব্য ডেমোক্র্যাট শিবিরের বিড়ম্বনা বৃদ্ধি করবে বলেই মনে করা হচ্ছে।
সম্প্রতি একটি রেডিও চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বাইডেনকে বলতে শোনা যায়, ‘আমি গর্বিত যে আমি প্রথম ভাইস প্রেসিডেন্ট, প্রথম কৃষ্ণাঙ্গ নারী, যে একজন কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্টের সাথে কাজ করেছে।’

একটি এক্স হ্যান্ডলের পোস্টে বাইডেনের এই বেফাঁস মন্তব্যের অডিও পোস্ট করা হয়। যদিও এই অডিওর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

উল্লেখ্য, ২০০৮ সালে আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছিলেন বারাক ওবামা। ওবামার আমলে ভাইস প্রেসিডেন্ট ছিলেন বাইডেন। আবার বাইডেনের আমলে আমেরিকার প্রথম নারী এবং অশ্বেতাঙ্গ ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন কমলা হ্যারিস। মনে করা হচ্ছে, ওবামা ও কমলার প্রসঙ্গ উল্লেখ করতে গিয়েই অসংলগ্ন মন্তব্য করে ফেলেছেন বাইডেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
শ্রীনগরে সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর দাফন সম্পন্ন পর্যটকদের ২৪ দিন ৩ পার্বত্য জেলায় না ভ্রমণের নির্দেশনা সংস্কার শেষে দ্রুত নির্বাচন দিন : রিজভী পিরোজপুরে গৃহবধূকে হত্যার অভিযোগ ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৭৩৫ জনের খসড়া তালিকা প্রকাশ বেনাপোল বন্দর দিয়ে ২ লাখ ৩১ হাজার পিস মুরগির ডিম আমদানি ইংলিশ চ্যানেল পার হওয়ার সময় শিশুসহ ৪ অভিবাসীর মৃত্যু নওগাঁর মান্দায় স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা ছাত্র-জনতার আন্দোলনে প্রকাশ্যে হত্যাকারী সিরাজগঞ্জের মুছা কক্সবাজারে আটক জার্মানিতে বাইডেনের সাথে বৈঠকে বসবেন জেলেনস্কি খুনি-দোসরদের বিচার দেশের মাটিতেই হবে ইনশা আল্লাহ : রিজভী

সকল