০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাইডেন এবার টিকটকে

- ছবি : আনাদুলু এজেন্সি

এবার সামাজিক যোগাযোগমাধ্যম ‘টিকটক’-এ যোগ দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। রোববার (১১ ফেব্রুয়ারি) ২৬ সেকেন্ডের একটি ভিডিও পোস্টের মাধ্যমে টিকটকে তার অভিষেক ঘটে।

তুর্কি সংবাদ সংস্থা আনাদুলু এজেন্সি জানিয়েছে, সাম্প্রতিক বছরগুলোয় ভিডিও শেয়ার করার এই সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ে মার্কিন সরকার তীব্র সমালোচনা করেছে। রিপাবলিকানরাদের পাশাপাশি বাইডেনের প্রশাসনও এ সমালোচনায় অংশ নিয়েছিল।

সূত্রটি আরো জানিয়েছে, টিকটক চীনা কোম্পানি বাইটড্যান্সের মালিকানাধীন। অনেক মার্কিন রাজনীতিবিদের অভিযোগ, এটিকে চীন সরকার প্রচারণা চালানোর হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তবে বাইটড্যান্স বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছে।

যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি অঙ্গরাজ্য ও কেন্দ্রীয় সরকার নিরাপত্তার কারণে সরকারি ডিভাইসে টিকটক অ্যাপ নিষিদ্ধ করেছে।

সম্প্রতি মন্টানার অঙ্গরাজ্যের সরকারকে অ্যাপটিকে সম্পূর্ণ নিষিদ্ধ করার উদ্যোগ নিয়েছিল। তবে আদালতের কারণে তা বাস্তবায়ন হয়নি।

সূত্র : আনাদুলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল