২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`
হিজবুল্লাহ ও হামাসের বিরুদ্ধে ইসরাইলি আগ্রাসনে সমর্থন

তোমার যা করা দরকার, করো : নেতানিয়াহুকে ট্রাম্প

ট্রাম্প ও নেতানিয়াহু - ছবি : আনাদোলু এজেন্সি

হিজবুল্লাহ ও হামাসের বিরুদ্ধে ইসরাইলি আগ্রাসনে সমর্থন দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি একটি ফোনকলে চলমান আগ্রাসনে ইসরাইলের প্রতি সমর্থন ব্যক্ত করে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে বলেন, তোমার যা করা দরকার, তা-ই করো।

শুক্রবার (২৫ অক্টোবর) ওয়াশিংটন পোস্ট ওই ফোনকল সম্পর্কে অবহিত ছয়জনের সূত্রে এই তথ্য নিশ্চিত করেছে।

ট্রাম্প এর আগে বলেছিলেন, তিনি অক্টোবরে নেতানিয়াহুর সাথে কমপক্ষে দু’বার কথা বলেছেন।

মার্কিন সেন লিন্ডসে গ্রাহাম বলেন, ট্রাম্প নেতানিয়াহুকে সামরিকভাবে কী করতে হবে, ওই বিষয়ে কিছু বলেননি। তবে তিনি প্রকাশ করেছেন যে তিনি পেজারদের দ্বারা প্রভাবিত হয়েছিলেন। লেবাননে ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে হামলার বিষয়টি উল্লেখ করেও তিনি বিস্ময় প্রকাশ করেন।

প্রতিবেদনে বলা হয়েছে, নেতানিয়াহুর এক উপদেষ্টার সাথে যোগাযোগ করা হলে তিনি ফোনকলের বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকার করেছেন।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
ছাত্র-জনতার আন্দোলন দমাতে যারা নিষ্ঠুরতা দেখিয়েছে তাদের ছাড় নেই : আইজিপি গাজীপুরে যৌথ বাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৮ আওয়ামী ফ্যাসিবাদকে সমর্থন করায় ভারতের দুঃখপ্রকাশ করা উচিত : নুর অসমাপ্ত ও অপরিহার্য বিষয়কে গুরুত্ব দিয়ে সংস্কারের আহ্বান দেবপ্রিয়র ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু, হাসপাতালে ৯৬১ মধ্যপ্রাচ্য সংঘাত শেষ হবে কিভাবে? ক্যান্টন ফেয়ারে ওয়ালটনের ব্যাপক সাফল্য বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল ইসরাইলে পাল্টা হামলা চালাবে ইরান ‘ফ্যাসিবাদ মুক্ত বাংলাদেশ বিনির্মাণে ছাত্রশিবির বলিষ্ঠ ভূমিকা রেখেছে’ সম্পত্তির ভাগ পেতে কসাই আনিয়ে বাবাকে গলা কেটে হত্যা, ছেলেসহ গ্রেফতার ৪

সকল