২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

ইসরাইল গাজায় গণহত্যা করছে : কমলা হ্যারিস

মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস। - ছবি : জেরুসালেম পোস্ট

ইসরাইল গাজায় গণহত্যা করছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস। রোববার (২০ অক্টোবর) জেরুসালেম পোস্টের এক প্রতিবেদনে এই তথ্য জানানা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার মিলওয়াকিতে ভাষণের আগে হ্যারিস বলেন, ইসরাইল গাজায় গণহত্যা চালাচ্ছে। এটি একটি বাস্তব বিষয়।

ওই ভাষণের ভিডিও শনিবার সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হয়। ভিডিওতে দেখা গেছে, উইসকনসিন-মিলওয়াকি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র হ্যারিসকে গাজার গণহত্যা সম্পর্কে জিজ্ঞেস করেন। এরপর সে হ্যারিসকে জিজ্ঞেস করলেন যে আপনি গণহত্যায় বিলিয়ন ডলার বিনিয়োগ করেছেন? জবাবে হ্যারিস বলেছিলেন যে তিনি ওই ছাত্রের কথা বলার অধিকারকে সম্মান করেন। তিনি আরো বলেন, আমি এখনই বলছি, আমি জানি আপনি কী বলছেন। আমি যুদ্ধবিরতি চাই। আমি যুদ্ধের অবসান চাই।

কেফিয়েহ পরা পুরুষ ছাত্রটি ভিড়ের মধ্য দিয়ে হ্যারিসের দিকে এগিয়ে গিয়ে তাকে গণহত্যা সম্পর্কে জিজ্ঞাসা করতে থাকে। এ সময় তাকে নিরাপত্তাকর্মীরা বের করে দেন। তখন হ্যারিস ওই ছাত্রের দিকে ইঙ্গিত করে বলেন, ‘শোন, সে যা বলছে, এটা বাস্তব। আমি তার সোচ্চার কণ্ঠকে সম্মান জানাই।’

সূত্র : জেরুসালেম পোস্ট


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল