১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের কাছে হেরে যাচ্ছেন কমলা!

কমলা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্প - সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দিকে কমলা হ্যারিস যেভাবে এগিয়েছিলেন, তা অনেকটাই কমতে শুরু করেছে। এক মাসেরও কম সময়ের মধ্যে ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে তার।

রোববার প্রকাশিত তিনটি জরিপে এ দাবি করা হয়।

সর্বশেষ এনবিসি নিউজের জরিপ অনযায়ী, ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী কমলা এবং রিপাবলিকানের ট্রাম্প ৫ নভেম্বরের ভোটের আগে জাতীয়ভাবে ৪৮ শতাংশে সমতায় আছেন। কিন্তু গত মাসে একই জরিপে হ্যারিস পাঁচ শতাংশ এগিয়ে ছিলেন।

এবিসি নিউজ ও ইপসোসের সর্বশেষ জরিপে দেখা যায়, হ্যারিস সম্ভাব্য ভোটারদের মধ্যে ৫০-৪৮ শতাংশ এগিয়ে রয়েছেন। গত মাসে একই জরিপে ডেমোক্র্যাট ৫২-৪৬ শতাংশ এগিয়ে ছিল।

অন্যদিকে সিবিবি ও ইউগফের সর্বশেষ জরিপ অনুযায়ী, হ্যারিস সম্ভাব্য ভোটারদের মধ্যে ৫১-৪৮ শতাংশ এগিয়ে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, রিয়েল ক্লিয়ার পোলিংয়ের প্রধান ভোটের সমষ্টিতে এক দশমিক চার শতাংশ পয়েন্টে এগিয়ে কমলা। কিন্তু শনিবারের পরিসংখ্যানে দুই দশমিক দুই শতাংশ পিছিয়েছেন তিনি।

যদিও হ্যারিস সকল বর্ণের নারীদের মধ্যে নেতৃত্ব দিচ্ছেন। একইসাথে তিনি হিস্পানিকসহ পুরুষদের মধ্যে উৎসাহ জাগিয়ে তুলতে লড়াই করেছেন, যারা সাম্প্রতিক বছরগুলোতে ট্রাম্পকে ক্রমবর্ধমানভাবে সমর্থন দিতে শুরু করেছে।

শনি ও রোববার প্রকাশিত নিউইয়র্ক টাইমসের সিয়েনা কলেজের ভোটে, হ্যারিস ৭৮ শতাংশ কৃষ্ণাঙ্গ ভোটার এবং ৫৬ শতাংশ হিস্পানিক ভোটারের সমর্থন পাওয়ার চেষ্টার করেছেন। কিন্তু ২০২০ এবং ২০১৬ সালের নির্বাচনে ডেমোক্র্যাটিক মনোনীত বিজয়ী প্রার্থীর তুলনায় যা উল্লেখযোগ্যভাবে কম।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
অর্থনীতিতে নোবেল পেলেন তিন অর্থনীতিবিদ ওবায়দুল কাদেরের দুর্নীতি অনুসন্ধানে দুদকে আবেদন গোয়াল পরিষ্কার করে সেখানে ঘুমালে ক্যান্সার সেরে যায় : বিজেপি নেতা ‘আধিপত্যবাদীদের সহায়তায় আ’লীগ গণতন্ত্রকে হত্যা করেছে’ দিল্লিতে বোমা আতঙ্কে নিউইয়র্কগামী বিমানের জরুরি অবতরণ ইউনিফিলের ওপর ইসরাইলি হামলা ‘অগ্রহণযোগ্য’ : মেলোনি ক্যাডেট কলেজ ক্লাব সদস্যদের বোট উদ্বোধন বিকেলে এভারকেয়ারে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে লেবাননে ‘অনুপ্রবেশের’ চেষ্টাকারী ইসরাইলি বাহিনীর ওপর হিজবুল্লাহর গোলাবর্ষণ চীনের সাথে সামরিক যোগাযোগ বাড়াতে আগ্রহী বাংলাদেশ : পররাষ্ট্র উপদেষ্টা প্রতিমা বিসর্জনে সমুদ্রে নেমে নিখোঁজ স্কুলছাত্রের লাশ উদ্ধার

সকল