১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

কমলার সমর্থনে প্রচার এ আর রহমানের, বানিয়ে ফেললেন গানের ভিডিও

কমলার সমর্থনে প্রচার এ আর রহমানের, বানিয়ে ফেললেন গানের ভিডিও - ছবি : সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির কমলা হ্যারিসের সমর্থনে ৩০ মিনিটের সঙ্গীত ভিডিও তৈরি করেছেন ভারতীয় সঙ্গীতকার এ আর রহমান। আগামী ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে কমলার সমর্থনে ওই প্রচার ভিডিও ব্যবহার করা হবে।

আমেরিকার বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলার সাথে এবারের নির্বাচনে মূল লড়াই প্রাক্তন প্রেসিডেন্ট তথা রিপাবলিকান পার্টির নেতা ডোনাল্ড ট্রাম্পের। অক্টোবরের গোড়ায় প্রকাশিত জনমত সমীক্ষা জানাচ্ছে, ট্রাম্পের তুলনায় প্রায় ৬ শতাংশ বেশি সমর্থন পেতে পারেন ভারতীয় বংশোদ্ভূত নেত্রী কমলা। এই পরিস্থিতিতে এই প্রথম ভারত তথা এশিয়ার কোনো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সঙ্গীতকার কমলার প্রচারে শামিল হলেন।

আগামী রোববার (১৩ অক্টোবর) রাত ৮টায় ‘এশিয়ান–আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার্স’ (এএপিআই)-এর ভিক্টরি ফান্ডের ইউটিউব চ্যানেলে আনুষ্ঠানিকভাবে রহমানের সঙ্গীত ভিডিও প্রথম প্রচারিত হবে। এএপিআই ভিক্টরি ফান্ডের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, রহমানের কিছু জনপ্রিয় গানের সাথে ভিডিওয় থাকছে কমলার সমর্থনে প্রচার এবং আমেরিকাবাসী এশীয় (এএপিআই) জনগোষ্ঠীর প্রতি তার আবেদন। ভারতীয় বংশোদ্ভূত ভোটারদের পাশাপাশি পাকিস্তান ও বাংলাদেশী বংশোদ্ভূত ভোটারদের মধ্যেও রহমানের আবেদন সাড়া ফেলবে বলে আমেরিকার রাজনৈতিক পর্যবেক্ষকদর একাংশ মনে করছেন।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement