১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

সোনার খনিতে ভ্রমণের সময় একজনের মৃত্যু, ২৩ জনকে উদ্ধার

সোনার খনিতে ভ্রমণের সময় একজনের মৃত্যু, ২৩ জনকে উদ্ধার - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় রাজ্যে একটি অব্যবহৃত কলোরাডো সোনার খনিতে ভ্রমণের সময় বৃহস্পতিবার এক লিফটের ত্রুটির কারণে একজনের মৃত্যু হয়েছে এবং অপর ২৩ জনকে উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনায় ১২ জন লোক কয়েক ঘন্টা ধরে মাটির নিচে আটকে ছিল।

লস অ্যাঞ্জেলেস থেকে এএফপি জানায়, যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য কলোরাডোর ‘মলি ক্যাথলিন গোল্ড মাইন ট্যুর’ খনিতে ভ্রমণকালে পর্যটকদের ১ হাজার ফুট ভূগর্ভে নিয়ে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে।

টেলার কাউন্টি শেরিফের কার্যালয় বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন, দুর্ঘটনার সময় দুই শিশুসহ ১১ জনের একটি দল লিফটে ছিল। ত্রুটির ফলে একজনের মৃত্যু হয়েছে ও চারজন সামান্য আহত হয়েছে।

কাউন্টি শেরিফ জেসন মাইকেসেল এর আগে একটি সংবাদ সম্মেলনে বলেন, ১১ জন ত্রুটিযুক্ত একটি লিফটে আরোহন করেন। ট্যুর গ্রুপ ও একজন খনি কর্মচারী প্রায় ছয় ঘণ্টা মাটির নিচে আটকে ছিলেন।

গভর্নর জ্যারেড পলিস বৃহস্পতিবার গভীর রাতে এক্স-এ একটি পোস্টে বলেছেন, খনির নিচে একটি টানেলে আটকা পড়া অতিরিক্ত ১২ জনকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার ওয়েবসাইটের এক বার্তায় সাম্প্রতিক ঘটনাটিকে ‘দুঃখজনক’ অভিহিত করা হয়েছে এবং পরবর্তী বিজ্ঞপ্তি না দেয়া পর্যন্ত ‘মলি ক্যাথলিন গোল্ড মাইন ট্যুর’ বন্ধ ঘোষণা করা হয়েছে।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে অস্ত্রসহ সাবেক ইউপি সদস্য আটক বন্যায় ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করুন : প্রিন্স ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, হাসপাতালে ৪৯০ শান্তিতে নোবেল বিজয়ী নিহন হিদানকিওতে ড. ইউনূসের অভিনন্দন টাটা ট্রাস্টের চেয়ারম্যানের নাম ঘোষণা, দায়িত্ব পেলেন রতন টাটার সৎভাই মিরসরাইয়ে ২২ দিন সব ধরনের মাছ ধরা বন্ধ থাকবে জয় দিয়ে মাহমুদুল্লাহর বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ চীনা রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম জামায়াতের মতবিনিময় গোয়ালন্দে প্রথম পশুরোগ নির্ণয়ে টেস্টল্যাব স্থাপিত জামালপুরে সেফটিক ট্যাংকে নৈশ্যপ্রহরীর লাশ `শেখ হাসিনা ও তার দলের রাজনীতি মানুষ প্রত্যাখ্যান করেছেন'

সকল