০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

ইরানের যেসব স্থাপনায় হামলা করতে ইসরাইলকে নিষেধ করলেন বাইডেন

জো বাইডেন - ছবি : টাইমস অফ ইসরাইল

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইরান তেল আবিবে যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে, এর প্রতিক্রিয়ায় ইসরাইল কিভাবে প্রতিশোধ নেবে, ওই বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে এক্ষেত্রে আমি ইরানের তেল স্থাপনায় হামলা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছি।

শুক্রবার (৪ অক্টোবর) হোয়াইট হাউসের দৈনিক প্রেস ব্রিফিংয়ে তিনি এই কথা জানান।

বাইডেন বলেন, যদি আমি তাদের জায়গায় থাকতাম, তাহলে আমি তেল স্থাপনায় আঘাত করার চেয়ে অন্য বিকল্পের কথাই বেশি ভাবতাম।’

ইরানের তেল স্থাপনাগুলোতে ইসরাইলি স্ট্রাইকের ধারণা আলোচনায় থাকার কথা বলার একদিন পরেই বাইডেনের সর্বশেষ মন্তব্য এসেছে। এর ফলে বিশ্বব্যাপী সরবরাহে হঠাৎ ধাক্কা লাগার আশঙ্কার মধ্যে তেলের দাম বেড়েছে।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ইরানি হামলার বিষয়ে ইসরাইল যদিও এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। কিন্তু তারা শেষমেষ এই বিষয়ে একটি সিদ্ধান্ত নেবেই।

সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement
গাজীপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেলআরোহী নিহত গণহত্যায় ফেনীর ৩ শহীদ পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা ঘরমালিকের স্ত্রীকে নিয়ে পালাল রাজমিস্ত্রী, উল্টো প্রতিশোধ! সিলেটে সড়কে মৃত্যুর মিছিল, ২ মাসে ৪০ জন নিহত পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, দু’দেশের সম্পর্কে কী প্রভাব পড়তে পারে? দেশে আট মাসে বজ্রপাতে ২৯৭ জনের প্রাণহানি দেশ সেরা পুরস্কার পাচ্ছে ত্রিশালের কানিহারী ইউনিয়ন পরিষদ ভারতের রাজনীতিতে ‘বাংলাদেশীদের’ যেভাবে অবজ্ঞার পাত্র বানানো হলো সন্ত্রাসী সংগঠনের তালিকা থেকে তালিবানকে বাদ দিলো রাশিয়া ‘ইলিশ রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে’ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে শিক্ষাব্যবস্থার বৈষম্য দূর করা হবে : অধ্যাপক মুজিবুর রহমান

সকল