০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘সিক্সটি মিনিটস’ অনুষ্ঠানে সাক্ষাৎকার দিতে অস্বীকৃতি ট্রাম্পের

১০ সেপ্টেম্বর প্রেসিডেন্সিয়াল ডিবেটে অংশ নেন ডোনাল্ড ট্রাম্প ও কমালা হ্যারিস - সংগৃহীত

সিবিএস নিউজ মঙ্গলবার বলছে, রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প আসন্ন নির্বাচন উপলক্ষে আয়োজিত বিশেষ অনুষ্ঠান ‘সিক্সটি মিনিটস’-এ অংশ নিতে এবং সাক্ষাৎকার দিতে রাজি হননি। যার ফলে আগামী সোমবার এই অনুষ্ঠানে তার প্রতিপক্ষ ডেমোক্র্যাটিক দলের প্রার্থী কমালা হ্যারিস একাই অংশ নেবেন।

টিভি চ্যানেলটির শীর্ষ রেটিংপ্রাপ্ত এই অনুষ্ঠানে প্রতি নির্বাচনের আগে দুই প্রেসিডেন্ট পদপ্রার্থীর পৃথক পৃথক সাক্ষাৎকার পরপর প্রচার করা হয়। এটি সাধারণত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের কিছুদিন আগে প্রচারিত হয়। প্রথাগতভাবে এই অনুষ্ঠানটি রোববার প্রচারিত হয়ে থাকলেও এ বছর সোমবারে প্রচারিত হবে।

সাবেক প্রেসিডেন্টের প্রচারণা দলের মুখপাত্র স্টিভেন চিয়াংন-এর কাছে এ বিষয়ে মন্তব্য চাওয়া হলে তিনি বলেন, এটা মিথ্যা সংবাদ।

তিনি জানান, ট্রাম্পের এতে অংশ নেয়ার বিষয়ে আলোচনা হলেও কোনো কিছুই চূড়ান্ত হয়নি।

‘সিক্সটি মিনিটস’ বলছে, ট্রাম্পের প্রচারণা দল শুরুতে রাজি হলেও পরবর্তীতে জানিয়েছে যে সাবেক প্রেসিডেন্ট এই অনুষ্ঠানে হাজির হবেন না। নেটওয়ার্কটি জানায়, এখনো এই অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য আমন্ত্রণ বহাল রয়েছে এবং (ট্রাম্প না এলে) সঞ্চালক স্কট পেলে দর্শকদের কাছে ট্রাম্পের অনুপস্থিতির বিষয়টি সম্পর্কে ব্যাখ্যা দেবেন।

ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের সাক্ষাৎকার নেবেন বিল হুইটাকার। পূর্বে ধারণকৃত সাক্ষাৎকারটি উল্লেখিত অনুষ্ঠানে প্রচারিত হবে।

দুই প্রার্থীকে পাশাপাশি রেখে তুলনা করার আর কোনো সুযোগ পাচ্ছেন না ভোটাররা। হ্যারিস ও ট্রাম্প এর আগে ১০ সেপ্টেম্বর বিতর্কে অংশ নেন। হ্যারিস সিএনএনে এ মাসের শেষভাগে দ্বিতীয়বারের মতো বিতর্কে অংশ নিতে সম্মতি দিলেও ট্রাম্প এই আমন্ত্রণ গ্রহণ করেননি।

২০২০ সালের নির্বাচনের আগে ‘সিক্সটি মিনিটস’-এর সঞ্চালক লেসলি স্টালের কাছে একটি ‘প্রশ্নবিদ্ধ’ সাক্ষাৎকার দেন ট্রাম্প। সাবেক প্রেসিডেন্ট নির্ধারিত সময়ের আগেই সাক্ষাৎকার ছেড়ে যান। পরবর্তীতে তার প্রচারণা দল সাক্ষাৎকারের একটি খসড়া কপি পোস্ট করে।
সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
অতি ভারী বৃষ্টির আভাস, ভূমিধসের শঙ্কা ডি-৮ সম্মেলনে অধ্যাপক ইউনূসকে আমন্ত্রণ জানিয়েছে মিসর ভারতে জেল ভেঙে ৩৮৯ বন্দী পালানোর নেপথ্যে ছিলেন যিনি ড. ইউনূসকে ৬৬৬ কোটি টাকা কর দেয়ার রায় প্রত্যাহার মায়ামির নতুন শিরোপা, মেসির নতুন অর্জন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী ওয়ালজ ও ভ্যান্সের নির্বাচনী বিতর্ক জামিন পেলেন মাহমুদুর রহমান হবিগঞ্জে বিদ্যুতের তার ছিঁড়ে মৃত্যু ২ ইউক্রেন বলছে তাদের বাহিনী গুরুত্বপূর্ণ শহর ভুহলেদার থেকে পিছু হটছে ইসরাইলি বিমান হামলায় লেবাননে ১২ লাখ মানুষ বাস্তুচ্যুত বিনিয়োগের পরিবেশ উন্নয়নে অন্তর্বর্তী সরকারকে সমর্থন দিতে আগ্রহী দক্ষিণ কোরিয়া

সকল