০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

এক্সেলারেট এনার্জির উপদেষ্টা হলেন সাবেক মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

পিটার ডি হাস - ছবি : সংগৃহীত

বিশ্বের শীর্ষস্থানীয় এলএনজি সরবরাহকারী প্রতিষ্ঠান এক্সেলারেট এনার্জির স্ট্রাটেজিক অ্যাডভাইজর (কৌশলগত উপদেষ্টা) হিসেবে যোগ দিয়েছেন কূটনীতি বিশেষজ্ঞ ও বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

মঙ্গলবার (১ অক্টোবর) পিটার হাস মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ওয়াশিংটন ডিসিতে অবস্থিত এক্সেলারেট এনার্জির কার্যালয়ে যোগদান করেন।

গত ২৭ সেপ্টেম্বর তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ফরেন সার্ভিস থেকে দীর্ঘ ৩৩ বছরের কর্মময় জীবনের ইতি টেনে অবসরে যান। অতি সম্প্রতি তিনি বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এক্সেলারেট এনার্জির প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভেন কোবোস বলেন, ‘পিটার হাস এক্সেলারেট এনার্জি টিমে যোগ দেয়ায় আমি আনন্দিত। প্রতিষ্ঠানের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। তিনি (পিটার হাস) তার স্টেট ডিপার্টমেন্ট ক্যারিয়ারের সময়জুড়ে বিভিন্ন দেশের সাথে বাণিজ্যিক ও বিনিয়োগ সম্পর্ক উন্নয়নে একজন দক্ষ অ্যাডভোকেট হিসেবে কাজ করে গেছেন। ভূ-রাজনীতি এবং বাজার সম্পর্কেও তার সম্যক ধারণা ও অভিজ্ঞতা রয়েছে। আমি বিশ্বাস করি তার নেতৃত্ব এবং অভিজ্ঞতা আমাদের টিমকে সামনে এগিয়ে নিয়ে যাবে। সেইসাথে বিশ্বে গ্রাহকদের জন্য এনার্জি সিকিউরিটি প্রদানে অসামান্য ভূমিকা রাখবেন তিনি।’

এক্সেলারেট এনার্জি এলপি টেক্সাসের উডল্যান্ডে অবস্থিত যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বের শীর্ষস্থানীয় আধুনিক এলএনজি সরবরাহকারী প্রতিষ্ঠান। বিশ্বব্যাপী পরিচ্ছন্ন জ্বালানির ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে প্রতিষ্ঠানটির ফ্লেক্সিবল ও সম্পূর্ণ সমন্বিত এলএনজি পণ্য বিশ্বের নানা দেশের গ্রাহকদের মাঝে নির্ভরযোগ্য জ্বালানির দ্রুত সরবরাহ নিশ্চিত করে আসছে।

প্রতিষ্ঠানটি ভাসমান স্টোরেজ রিগ্যাসিফিকেশন ইউনিট থেকে শুরু করে অবকাঠামো উন্নয়ন ও এলএনজি সরবরাহের সকল পর্যায়ে সহজ ও সমৃদ্ধ রিগ্যাসিফিকেশন সেবা দিয়ে থাকে। আবুধাবি, এন্টওয়ার্প, বোস্টন, বুয়েনস আইরেস, চট্টগ্রাম, ঢাকা, দোহা, দুবাই, হেলসিংকি, লন্ডন, ম্যানিলা, রিও ডি জেনিরো, সিঙ্গাপুর এবং ওয়াশিংটন ডিসিতে প্রতিষ্ঠানটির ব্যবসায়িক কার্যক্রম চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement