২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শুধু নেতিবাচক রেজাল্ট দিচ্ছে গুগল, ক্ষুব্ধ ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প - ছবি : সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের খারাপ দিকটি সবসময় তুলে ধরে সার্চ ইঞ্জিন গুগল। আর চুপ করে থাকতে নারাজ ট্রাম্প। এমনই অভিযোগ করে, এবার তাই সরাসরি গুগলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চলেছেন তিনি। শুক্রবার প্রতিশ্রুতি দিয়ে ট্রাম্প বলেছেন যে হোয়াইট হাউসে ফিরে এলে কোম্পানিটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।

এদিন ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে, ট্রাম্প অভিযোগ করেছেন যে গুগল শুধুমাত্র তার প্রতিপক্ষ, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সম্পর্কে ভালো রিপোর্টগুলো হাইলাইট করে। তবে নিজের এই অভিযোগের কোনো প্রমাণ এখনো দেননি ট্রাম্প।

সম্প্রতি, গুগলে 'ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্সিয়াল রেস ২০২৪' সার্চ করার পর, তার ফলাফলে ট্রাম্পের বিরুদ্ধে বেশিরভাগ নেতিবাচক রিপোর্টই দেখা গিয়েছে বলে জানিয়েছিল একটি কনজারভেটিভ গ্রুপ। আর তার পরেই আইনি ব্যবস্থা নেয়ার কথা বলেছেন ট্রাম্প। এই কনজারভেটিভ গ্রূপ মূলত মূল্যবোধ এবং ব্যক্তি স্বাধীনতার পক্ষে থাকে।

ট্রাম্প তার পোস্টে আরো লেখেন, এটি বেআইনি, এবং তিনি আশা করেন যে নির্বাচনে হস্তক্ষেপের জন্য বিচার বিভাগ কোম্পানিকে সঠিক শিক্ষা দেবে। যদি তা না হয়, ট্রাম্প নির্বাচনে জয়ী হলেই, কোম্পানির বিরুদ্ধে আইনের পথে হাঁটবেন, বিচারের দাবি জানাবেন বলে জানিয়েছেন।

এ প্রসঙ্গে গুগলের মতামত জানতে চেয়েছিল এএফপি। তারই প্রশ্নের উত্তরে গুগল বলেছে যে ক্যাম্পেইন ওয়েবসাইটগুলো প্রায়শই প্রাসঙ্গিক সার্চের শীর্ষে দেখানো হয়। গুগল এদিন নিশ্চিত করেছে, তারা কোনো নির্দিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বের প্রতি পক্ষপাতিত্ব করে না। তবে কোম্পানি এটা জানায়নি যে কিভাবে তার বহুল ব্যবহৃত সার্চ ইঞ্জিন পর্দার আড়ালে কাজ করে।

উল্লেখ্য, ট্রাম্প অনেক আইনি মামলায় জড়িত। যৌন নির্যাতন, অজানা কোনো গোপন কারণে মুখ না খোলার জন্য একজন পর্ন তারকাকে টাকা দেয়া, ২০২০ সালের নির্বাচনে হস্তক্ষেপ করা এবং প্রেসিডেন্ট জো বাডেনের জয়ের পর বিভিন্ন খারাপ পরিস্থিতি সৃষ্টি করার মতো একাধিক অভিযোগের মুখোমুখি হয়েছেন ডোনাল্ড ট্রাম্প।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
তিস্তার পানি কমলেও ভাঙন আতঙ্কে বাসিন্দারা তালতলী সাধারণ ব্যবসায়ী সমিতির সভাপতি মামুন, সাধারণ সম্পাদক চুন্নু নির্বাচিত রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ মাহমুদ নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে অভিযুক্ত ইরানি গোষ্ঠীদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের পদক্ষেপ উড়তে থাকা বার্সাকে মৌসুমে প্রথম হার উপহার ওসাসুনার নিহত সেনা কর্মকর্তা তানজিমের পরিবারের সাথে জামায়াত আমিরের স্বাক্ষাৎ মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনায় সাময়িক পর্যটক প্রবেশ নিষিদ্ধ তৃতীয় দিনে দু’টি বড় জুটি চান বাংলাদেশ অধিনায়ক পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, ৩ রুশসহ নিহত ৬ দেশে ফিরেছেন ড. ইউনূস আজ আদালতে হাজির হবেন মাহমুদুর রহমান

সকল