২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দ্বি-রাষ্ট্রীয় সমাধান ফিলিস্তিনে স্থায়ী শান্তি নিশ্চিতের উপায় : বাইডেন

দ্বি-রাষ্ট্রীয় সমাধান ফিলিস্তিনে স্থায়ী শান্তি নিশ্চিতের উপায় : বাইডেন - ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ফিলিস্তিনে স্থায়ী শান্তি নিশ্চিত করার একমাত্র উপায় হলো একটি ফিলিস্তিনিদের জন্য একটি এমন ব্যবস্থা, যেখানে ফিলিস্তিনিরা শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারবে।

লেবাননে ইসরাইলি হামলায় সহিংসতা বেড়ে চলার প্রেক্ষাপটে বাইডেন এ কথা বলেন।

জাতিসঙ্ঘ থেকে বার্তা সংস্থা জানায়, নিউইয়র্কে জাতিসঙ্ঘের সাধারণ পরিষদে বক্তৃতা দিতে গিয়ে মঙ্গলবার বাইডেন বলেন, গাজায় যুদ্ধবিরতির সময় এসেছে।

অবরুদ্ধ ফিলিস্তিনি ছিটমহলের ‘নিরপরাধ বেসামরিক’ অধিবাসীরা ‘নরকের যন্ত্রণা ভোগ করছে’ উল্লেখ করে তিনি বলেন, এখন ইসরাইল ও হামাসের যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তিতে সম্মত হওয়ার সময়।

এ চুক্তি ‘জিম্মিদের বাড়ি ফেরার সুযোগ পাবে এবং ইসরাইলের নিরাপত্তা নিশ্চিত করবে’। গাজার দুর্ভোগ কমাবে এবং এই যুদ্ধের অবসান ঘটাবে।’

লেবাননে ইসরাইলি হামলায় একটি ‘পূর্ণ মাত্রার যুদ্ধের’ বিরুদ্ধেু হুমকি সৃষ্টি হওয়া নিয়ে সতর্ক করে দিয়ে বাইডেন একটি কূটনৈতিক সমাধানের আহ্বান জানান।

বাইডেন বলেন, ‘পূর্ণ মাত্রার যুদ্ধ কারো স্বার্থে নয়। যদিও পরিস্থিতির অবনতি হয়েছে, তবু একটি কূটনৈতিক সমাধান সম্ভব।’

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়া খোকসায় ইউপি চেয়ারম্যানের হাত-পা ভেঙে দিলো দুর্বৃত্তরা বাংলাদেশের সাথে গঠনমূলক সম্পর্ক অব্যাহত থাকবে : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ‘ছাত্রশিবির কিছু কৌশল অবলম্বন করেছে’ ধলেশ্বরীতে পানিতে ডুবে বাবা-মেয়ে নিখোঁজ বাইডেন-ইউনূস বৈঠক থেকে যে বার্তা পেল বাংলাদেশ বেনাপোলে ২৩০০ গ্রাম স্বর্ণ জব্দ, গ্রেফতার ১ রাজনৈতিক অস্থিরতায় বাংলাদেশের প্রবৃদ্ধি কমাতে পারে : পূর্বাভাস এডিবির মুসলমান সবাইকে ভালোবাসে বলেই দেশে রক্তপাত হয়নি : তারেক মনোয়ার জার্মানিতে কলার ঝুড়ি থেকে ৭০ লাখ ইউরোর কোকেন উদ্ধার বহিরাগতদের বিরুদ্ধে ইরানকে সমর্থন চীনের বিশ্বমঞ্চে ৩ সমন্বয়ককে পরিচয় করিয়ে দিলেন ড. ইউনূস

সকল