২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৪

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৪ - সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের আলাবামা রাজ্যে বন্দুক হামলায় অন্তত চারজন নিহত ও আরো বেশ কয়েকজন আহত হয়েছে।

শনিবার পুলিশ কর্মকর্তা ট্রুম্যান ফিটজেরাল্ড স্থানীয় গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি বলেন, ‘একাধিক বন্দুকধারী একদল লোকের ওপর বন্দুক হামলা চালিয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। বার্মিংহামের ফাইভ পয়েন্ট সাউথ ডিস্ট্রিক্টে রাত ১১টার পরপরই এ ঘটনা ঘটে।’

ফিটজেরাল্ড বলেন, অফিসাররা দু’জন প্রাপ্তবয়স্ক পুরুষ ও একজন প্রাপ্তবয়স্ক নারীকে গুলিবিদ্ধ অবস্থায় পান। ঘটনাস্থলেই তিনজনকে মৃত ঘোষণা করা হয়।

তিনি আরো বলেন, এ হামলায় আহত একজন স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ওয়াশিংটন থেকে বার্তাসংস্থা এএফপি জানায়, এ হামলায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

এ হামলার ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি উল্লেখ করে ফিটজম্যান বলেন, তদন্তে সহায়তা করতে পারে এমন তথ্য সরবরাহ করার জন্য সাধারণ মানুষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা ও ব্যুরো অব অ্যালকোহোল, টোবাকো, ফায়ারআর্মস এন্ড এক্সপ্লোসিভসহ বেশ কয়েকটি সংস্থা এ ঘটনা তদন্ত করছে।

শনিবার রাতভর ফায়ার রেস্কিউ সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছিল।

গান ভায়োলেন্স আর্কাইভ জানিয়েছে, চলতি বছর যুক্তরাষ্ট্রে অন্তত ৪০৩টি বন্দুক হামলা হয়েছে এবং এতে অন্তত ১২ হাজার ৪১৬ জন নিহত হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আন্দোলনে একক কৃতিত্বের দাবি শিবির কখনো করেনি করবেও না : সেক্রেটারি শৈলকূপায় নিখোঁজের ৩ দিন পর শিক্ষার্থীর লাশ উদ্ধার সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক গ্রেফতার অঘোষিত আয়না ঘরে ১৬ বছর বন্দি ছিলাম : শাহজাদা মিয়া হাসপাতালের চিত্র বলতে গিয়ে কান্নায় আপ্লুত মুশফিকুল ফজল আনসারী বিএনপি নেতাদের সাথে ভারতের হাইকমিশনারের যা কথা হলো রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ‘সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার বিষয়টি গুজব’ পার্বত্য এলাকায় সহিংসতায় আহতদের পাশে রাঙ্গামাটি জামায়াত আমাদের সরকারি পর্যায়ে নীরবতার দিন শেষ, ভারতকে উদ্দেশ করে রিজওয়ানা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি, প্রোভিসি ও কোষাধ্যক্ষ নিয়োগ

সকল