২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সিএনএন বিতর্কে সম্মত হ্যারিস, নারাজ ট্রাম্প

রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (বামে) এবং ডেমক্র্যাটিক প্রার্থী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ন্যাশনার কনস্টিটিউশান সেন্টারে এবিসির বিতর্কে - ছবি : সংগৃহীত

সিএনএনের সাথে বিতর্কে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস রাজি হলেও তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প তা প্রত্যাখ্যান করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমক্র্যাটিক প্রার্থীর নির্বাচনী প্রচার দপ্তর বলছে, ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস ২৩ অক্টোবর ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আরেকটি বিতর্কে অংশ নেয়ার আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং তার রিপাবলকিান প্রতিদ্বন্দ্বিকে ৫ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের দু সপ্তাহের কম সময়ের আগে তার মুখোমুখি হতে বলছেন।

এক বিবৃতিতে হ্যারিসের নির্বাচনী অভিযানের চেয়ারম্যান জেন ও’ ম্যালি ডিলান বলেন, 'ভাইস প্রেসিডেন্ট হ্যারিস ডনাল্ড ট্রাম্পের সঙ্গে আরও একবার একই মঞ্চে দাঁড়ানোর সুযোগ নিতে চান এবং তিনি ২৩ অক্টোবর বিতর্কে অংশ নিতে সিএনএনের আমন্ত্রণ গ্রহণ করেছেন। এই বিতর্কে অংশ নিতে ডোনাল্ড ট্রাম্পেরও কোনো অসুবিধা হবার কথা নয়।'

সিএনএনের আমন্ত্রণ যে হ্যারিস গ্রহণ করেছেন সে সম্পর্কে প্রশ্ন করা হলে, ট্রাম্পের একজন মুখপাত্র রিপাবলিকান এই সাবেক প্রেসিডেন্টের পূর্বতন বিবৃতি উদ্ধৃতম করে বলেন যে আর কোনো বিতর্ক হবে না।

১০ সেপ্টেম্বর হ্যারিস ও ট্রাম্প প্রথমবার পরস্পরের বিরুদ্ধে বিতর্কে অংশ নেন এবং জরিপে দেখা যাচ্ছে যে ডেমক্র্যাটিক প্রার্থী হ্যারিস এতে জয়ী হয়েছেন।

গত সপ্তাহে ট্রাম্প বলেন যে নির্বাচনের আগে তিনি হ্যারিসের বিরুদ্ধে আর কোনো বিতর্কে অংশ নেবেন না।

গত বৃহস্পতিবার তার সামাজিক মাধ্যমের ক্ষেত্র ট্রুথ সোশ্যালে এই সাবেক প্রেসিডেন্ট লেখেন , 'তৃতীয় বিতর্ক আর হবে না।'

হ্যারিসের সাথে বিতর্কে অংশগ্রহণের আগে ট্রাম্প প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে বিতর্কে অংশ নেন।

বাইডেন পরে জুলাই মাসে এই প্রতিদ্ধন্দ্বিতা থেকে সরে দাঁড়ান।
সূত্র : ভিওএ


আরো সংবাদ



premium cement