০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

হজের অবিস্মরণীয় অভিজ্ঞতা জানালেন সানিয়া মির্জা

বাবা ও বোনের সাথে সানিয়া মির্জা - ছবি : জিও নিউজ

সম্প্রতি হজ পালন করে এসেছেন সাবেক ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। বিষয়টিকে তিনি অবিস্মরণীয় হিসেবে উল্লেখ করে
সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি।

এক্সে (সাবেক টুইটার) তিনি পবিত্র কাবা ও মসজিদ-ই-নববীর বেশ কিছু ছবি শেয়ার করেছেন। পোস্টের ক্যাপশনে তিনি আন্তরিক অনুভূতি প্রকাশ করেছেন। এছাড়া হজ পালনের মুহূর্তকে ‘জীবনের যাত্রা’ হিসেবে উল্লেখ করে আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গত মাসে পবিত্র হজ পালন করতে সৌদি আরব যান সানিয়া মির্জা। হজ পালন করতে গিয়ে পবিত্র কাবা ও মসজিদ-ই-নববীতে কাটানো তার সময়কে অবিশ্বাস্য অভিজ্ঞতা হিসেবে বর্ণনা করেছেন তিনি। তিনি লেখেন ‘এটি এমন একটি জায়গা, যা প্রতিটি মুসলমানের হৃদয়ে গভীরভাবে প্রোথিত।

আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সানিয়া মির্জা লিখেন,‘আমি আজীবন লালন করার মতো একটি সফর করেছি। এটি আমার শরীর ও আত্মার জন্য এমন একটি অভিজ্ঞতা ছিল, যা আগে আমি কল্পনাও করতে পারিনি। কোটি কোটিবার আলহামদুলিল্লাহ এবং সুবহানআল্লাহ’।

পবিত্র কাবা স্পর্শ করার একটি ছবি দিয়ে তিনি পোস্টটি শুরু করেন। আরেকটি ছবিতে চমৎকার দরজা দেখানো হয়েছে। ওপর থেকে তোলা ছবিগুলোতে মক্কা গ্র্যান্ড মসজিদের প্রাঙ্গণ ফুটে উঠেছে। যেখানে সারা বিশ্ব থেকে আসা হাজার হাজার হজযাত্রীকে নামাজ পড়তে এবং পবিত্র কাবা শরিফকে প্রদক্ষিণ করতে দেখা যাচ্ছে।

এছাড়া, তিনি পবিত্র কাবার সামনে তার বাবা ও বোনের সাথে পোজ দেয়ার একটি ছবিসহ মদিনার মসজিদ-ই-নববীর পথে এবং কম্পাউন্ডের ভেতরের ছবি ও ভিডিও শেয়ার করেছেন।

এর আগে গত জুন মাসে হজ পালনের ঘোষণা দেন ৩৭ বছর বয়সী সানিয়া মির্জা। ওই পোস্টে তিনি লেখেন ‘আমি অত্যন্ত আনন্দিত ও সৌভাগ্যবান যে এবার পবিত্র হজে যাওয়ার মতো দারুণ একটি সুযোগ পেয়েছি। এই অভিজ্ঞতা অর্জনে আমি প্রস্তুত, আমার যেকোনো ধরনের অপরাধ বা ভুল আচরণের জন্য ক্ষমা চাচ্ছি। আত্মশুদ্ধি এবং আধ্যাত্মিক পুনর্জীবন লাভের এমন সুযোগ (হজ পালনে) পাওয়ায় আমার মন কৃতজ্ঞতায় ভরে গেছে। আল্লাহ আমার সব প্রার্থনা কবুল করুন এবং তার পথে অবিচল রাখুন।’

সানিয়া মির্জার সৌদি আরব ভ্রমণ এটিই প্রথমবার নয়, এর আগেও গত বছর টেনিস থেকে অবসর নেয়ার পর তার ঘনিষ্ঠদের সাথে ওমরাহ করতে মক্কায় গিয়েছিলেন তিনি।


সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement