১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

অবসরের ঘোষণা দিলেন টেনিস কিংবদন্তি নাদাল

রাফায়েল নাদাল - ছবি : সংগৃহীত

ক্যারিয়ারের অবসর ঘোষণা করে দিলেন স্পেনের টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল। ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী ৩৮ বছর বয়সী এ তারকা আগামী মাসে স্পেনের মালাগায় ডেভিস কাপের ফাইনালে নিজের শেষ ম্যাচ খেলবেন।

বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় নাদাল বলেন, ‘পেশাদার টেনিস থেকে অবসরের ঘোষণা দিতে আমি হাজির হয়েছি। বাস্তবতা হচ্ছে গত কয়েক বছর খুবই কঠিন সময় পার করেছি, বিশেষত শেষ দুই বছর। এ ধরনের সীমাবদ্ধতা নিয়ে আমি খেলা চালিয়ে যেতে পারব বলে মনে করি না।’

টেনিসের পুরুষ এককে সর্বকালের দ্বিতীয় সেরার খেতাব নিয়েই অবসরে যাচ্ছেন নাদাল। তার সামনে আছেন কেবল দীর্ঘ সময়ের চিরপ্রতিদ্বন্দ্বী নোভাক জোকোভিচ। ফরাসি ওপেনে রেকর্ড সর্বোচ্চ ১৪টি শিরোপা জয়ের পথে নাদাল রোলা গাঁরোয় ১১৬ ম্যাচের মধ্যে ১১২টিতেই জিতেছেন।

এ ছাড়া ইউএস ওপেনে চারবার, অস্ট্রেলিয়ান ওপেন এবং উইম্বলডনে দুইবার করে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন এই স্প্যানিশ টেনিস তারকা। অলিম্পিক গেমসেও তিনি হতাশ করেননি। যেখানে সিঙ্গেল এবং ডাবল উভয় বিভাগেই স্বর্ণ জিতেছেন নাদাল। এ ছাড়া স্পেন তার কল্যাণে সর্বোচ্চ পাঁচবার ডেভিস কাপের টাইটেল জিতেছে, শেষটি এসেছে ২০১৯ সালে।


আরো সংবাদ



premium cement
ছাত্রশিবির সম্পর্কে যা বললেন ঢাবি সভাপতি কায়েম অধিকাংশ হিন্দু আওয়ামী লীগের সমর্থক কেন সিলেটে ৩৪৬ বস্তা ভারতীয় চিনিসহ আটক ৫ শ্রীমঙ্গলে রিসোর্ট থেকে সাবেক অতিরিক্ত সচিবের লাশ উদ্ধার প্রধান বিচারপতির বাসভবনকে পুরাকীর্তি হিসেবে সংরক্ষণের উদ্যোগ দুর্গাপূজার দশমী পর্যন্ত বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে : স্বরাষ্ট্র উপদেষ্টা শুক্রবার শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন পাকিস্তানে ‘র’-্এর অ্যাজেন্ট গ্রেফতার সিলেটে বিজিবির হাতে ফের সোয়া কোটি টাকার চোরাই পণ্য জব্দ বিপিএলে হেলস-চার্লসের ঠিকানা ঢাকা, শরিফুল খেলবেন চট্টগ্রামে মমতাজসহ ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সকল