১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শিক্ষার্থীদের সৎ ও চরিত্রবান হয়ে উঠতে হবে : সেলিম উদ্দিন

- ছবি : নয়া দিগন্ত

সৎ ও চরিত্রবান হয়ে উঠার আহ্বান জানিয়েছেন বিয়ানীবাজার-গোলাপগঞ্জ উন্নয়ন ফোরামের চেয়ারম্যান, বিশিষ্ট রাজনীতিবিদ মুহাম্মদ সেলিম উদ্দিন।

তিনি বিগত আন্দোলনে শিক্ষার্থীদের অবদানের কথা স্মরন করে বলেন, শিক্ষার্থীদের আগামীর দিনের নের্তৃত্বে আসতে মেধা-মননের পাশাপাশি সৎ ও চরিত্রবান হয়ে উঠতে হবে। তাহলে এ বাংলাদেশ উন্নতির শীর্ষে পৌছাবে।

তিনি আরো বলেন, বিশ্ব মানবতার জন্য রহমত হিসেবে আল্লাহ তায়ালা রাসূল সা:-কে পাঠিয়েছেন। ইসলামকে উপলব্ধি করতে হলে, কোরআনকে উপলব্ধি করতে হবে, ইসলামী আন্দোলনকে বুঝতে হলে কোরআন অধ্যয়নের পাশাপাশি রাসূল সা:-এর সিরাত অধ্যয়ন করতে হবে। এর কোনো বিকল্প নেই। কোরআনের সমাজ প্রতিষ্ঠার জন্য রাসূল সা:-এর সিরাত অনুধাবন করতে হবে এবং সেভাবে নিজের জীবনকে সাজাতে হবে। 

সোমবার (১৬ জানুয়ারি) সকালে পবিত্র রবিউল আউয়াল উপলক্ষে সিলেটের বিয়ানীবাজার জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে সীরাতুন্নবী সা: মাহফিল, বার্ষিক তামাদ্দুনিক সপ্তাহের পুরস্কার বিতরণ ও নাতে রাসূল পরিবেশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে আরো বলেন, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এক্ষেত্রে কোরআনের পাশাপাশি সিরাত অধ্যয়ন করতে হবে। ইসলামের আদর্শিক সৌর্ন্দয মানুষের সামনে তুলে ধরার পাশাপাশি একেকজন শিক্ষার্থীকে দায়ির চরিত্রে নিজেদের চরিত্রবান করে গড়ে তুলতে হবে। 

এ সময় তিনি বিয়ানীবাজার জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়কে উচ্চ মাধ্যমিক পর্যায়ের উন্নতিকরণে তার পক্ষ থেকে সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। 

বিদ্যালয়ের প্রিন্সিপাল মো: রুকন উদ্দিন ও সহকারী শিক্ষক হাসানুল বান্না জনির যৌথ সঞ্চালনায় এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল খয়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার জিলালুল কোরআন সোসাইটির চেয়ারম্যান মাওলানা ফয়জুল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মাওলানা শিবিব্ব আহমদ খান, লাউতা ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: ছাদ-উজ-জামান, মো: সাদিকুর রহমান ও শহিদ উদ্দিন, আবুল কাশেম, ইসলাম উদ্দিন, সাদিকুর রহমান খান, আলী হোসাইন, হাফিজ ময়নুল ইসলাম, আজমল হোসেন ও এনাম উদ্দিন, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি মুহাম্মদ আব্দুল হামিদ ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সাজু, সাংবাদিক সাকের আহমদ, তাহের আহমদ ও মোকাব্বির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ সুরমা সাংস্কৃতিক সংসদের শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনায় উপস্থিত সকলকে মুগ্ধ করে। পরে বার্ষিক তামাদ্দুনিক সপ্তাহ প্রতিযোগিতায় ১০টি ইভেন্টের ৭৫জন বিজয়ী শিক্ষার্থীর মধ্যে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।


আরো সংবাদ



premium cement
এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের শহীদ পরিবার পাচ্ছে ৫ লাখ, আহতরা সর্বোচ্চ ১ লাখ টাকা রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

সকল