১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কমলগঞ্জে খাচায় বন্ধী থাকা বানর ও ময়না পাখি উদ্ধার

কমলগঞ্জে খাচায় বন্ধী থাকা বানর ও ময়না পাখি উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারের কমলগঞ্জ থেকে খাচাঁয় বন্ধী থাকা একটি বানর ও একটি ময়না পাখি উদ্ধার করেছে বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গল।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় কমলগঞ্জ পৌরসভার করিমপুর এলাকার মকছদ মিয়ার বাড়ি থেকে এই দুটি প্রাণিকে উদ্ধার করা হয়।

বন বিভাগ সূত্রে জানা যায়, স্থানীয় গণমাধ্যম কর্মী সালাহউদ্দিন শুভ ও স্ট্যান্ড ফর আওয়ার এনড্যাঞ্জারড ওয়াইল্ডলাইফের সমন্বয়ক সোহেল শ্যাম জানান, কমলগঞ্জ পৌর এলাকার দুটি বাড়িতে একটি ময়না পাখি ও একটি বানরের বাচ্চা খাঁচায় রেখে লালন করে আসছেন দুইটি পরিবার। সেই সংবাদের ভিত্তিতে লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলামের নেতৃত্বে ওই এলাকার বাড়িগুলোতে অভিযান চালিয়ে বানর ও ময়না উদ্ধার করা হয়। তবে বন বিভাগের উপস্থিতি টের পেয়ে অপরাধীরা পালিয়ে যায়। ময়না ও বানর উদ্ধার করে বন্য প্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গল কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন স্ট্যান্ড ফর আওয়ার এনড্যাঞ্জারড ওয়াইল্ডলাইফের সমন্বয়ক সোহেল শ্যাম, আনসার ভিডিপি সদস্য আশরাফুল আলম, বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট তাজুল ইসলাম ও সুব্রত সরকার।

লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, উদ্ধার হওয়া বানর ও পাখিটিকে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে আশা হয়েছে। শুক্রবার লাউয়াছড়া বনে বানর ও পাখিকে অবমুক্ত করা হবে।


আরো সংবাদ



premium cement