১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নিহত কিশোরী স্বর্ণার বাড়িতে রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতারা

নিহত কিশোরী স্বর্ণার বাড়িতে রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতারা - ছবি : নয়া দিগন্ত

কুলাউড়ার লালারচক সীমান্তে বিএসএফের গুলিতে নিহত কিশোরী স্বর্ণার বাড়িতে পরিদর্শন করেছে রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতারা।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতারা পরিদর্শন করেছেন।

পরিদর্শন শেষে রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় রাজনৈতিক সমন্বয়ক ফরিদুল হক বলেন, বিএসএফ আইন লংঘন করে গুলি করে মানুষকে হত্যা করে। এটা চরম মানবতাবিরোধী ও আইনবিরুদ্ধ কাজ। স্বর্ণা হত্যাকাণ্ডের পর যাতে আর এ ধরনের ঘটনা না ঘটে, সে ব্যাপারে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় ভারত সরকারের কাছে কড়া প্রতিবাদ জানিয়েছে। গত ১৫ বছরে এই প্রথম এ রকম প্রতিবাদ জানানো হলো। আমরা সরকারকে অনুরোধ করব, যদি ভারত এ ব্যাপারে ব্যবস্থা না নেয়, তাহলে আন্তর্জাতিক আদালতের আশ্রয় নিতে হবে। বাংলাদেশের জনগণ সরকারের সাথে থাকবে।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় রাজনৈতিক সমন্বয়ক ফরিদুল হক ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য প্রীতম দাশের নেতৃত্বে একটি প্রতিনিধিদল শনিবার স্বর্ণা রানী দাসদের জুড়ির বাড়িতে যায়। এই সময় সংগঠনের শ্রীমঙ্গল উপজেলা সংগঠক শাহেদ আহমদ ও চুয়েটের সাবেক শিক্ষার্থী আরিফুল ইসলাম।

এ সময় নিহত স্বর্ণার বাবা পরেন্দ্র দাস, পশ্চিম জুড়ি ইউনিয়নের মেম্বার মদনমোহন দাস, স্কুলশিক্ষক দিবাকর দাসসহ এলাকার বিভিন্ন শ্রেণিপেশার লোক উপস্থিত ছিলেন। ১ সেপ্টেম্বর মা সঞ্জিতা রানী দাসের সাথে কিশোরী স্বর্ণা (১৪) কুলাউড়া উপজেলার লালারচক সীমান্ত দিয়ে চোরাই পথে ভারতে আত্মীয়ের বাড়িতে যাচ্ছিল। এ সময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে স্বর্ণা ঘটনাস্থলেই মারা যায়।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল