১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

প্রশাসনের হস্তক্ষেপে জায়গা ফিরে পেলেন সুরমা ব্রিক ফিল্ডের সত্বাধিকারী ফয়েজ

- ছবি : নয়া দিগন্ত

প্রশাসনের হস্তক্ষেপে দীর্ঘদিন পর নয় শতক জায়গা ফিরে পেয়েছেন জামায়াত নেতা ও ব্যবসায়ী ফয়েজ উদ্দিন।

গত ১৬ মাস পূর্বে আওয়ামী লীগের প্রভাবশালী কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান জাফর আহমদ গিলমান ও মেম্বার আজাদ মিলে ফয়েজ উদ্দিনের মালিকানাধীন প্রায় নয় শতক জায়গা দখল করে সরকারি প্রজেক্ট করে রাস্তা নির্মাণ করেন।

ওই সময় বাধা দিলেও আওয়ামী লীগের চেয়ারম্যান কর্ণপাত না করে উল্টো ফয়েজ উদ্দিনকে প্রভাব কাটিয়ে তাড়িয়ে দেন। তার লেলিয়ে দেয়া বাহিনী দা, কুড়াল ইত্যাদি দিয়ে হামলা চালায়। এমনকি চেয়ারম্যান গিলমান সরকারি প্রজেক্ট করলেও ফয়েজ উদ্দিনের চার বিঘা জমির পাঁচ ফুট গভীর করে মাটিও জোরপূর্বক কেটে নিয়ে যান। ফলে ফয়েজ উদ্দিনের ৪ বিঘা জমিতে আর ফসল ফলানো যাচ্ছে না।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত জামায়াত নেতা সুরমা ব্রিক ফিল্ডের সস্বাধিকারী ফয়েজ উদ্দিন বলেন, আওয়ামী লীগের চেয়ারম্যান গিলমান দলবল নিয়ে এসে জোরপূর্বক আমার মালিকানাধীন জায়গার উপর নয় শতক জায়গা জবরদখল করে ফেলে। এমনকি আমার ক্ষেতে জমি থেকে ৫০ হাজার মাটি জোরপূর্বক নিয়ে আমার জায়গা ভরাট করে ফেলে। আমার প্রায় কোটি টাকার লোকসান হয়েছে।

এদিকে, ক্ষতিগ্রস্ত ফয়েজ উদ্দিন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করলে রোববার দুপুর ২টার দিকে সহকারী কমিশনার (ভূমি) জহিরুল হোসেন সরেজমিনে গিয়ে ক্ষতিগ্রস্থ ব্যক্তির জমি ফিরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, ব্যক্তি মালিকানাধীন জায়গায় সরকারী প্রকল্প নেয়ার বিধান নেই। তাছাড়া জোরপূর্বক যে রাস্তা করা হয়েছে সেটা আমরা অবগত হয়েছি। যেহেতু ফয়েজ উদ্দিনের জায়গার সাথে একটি নদী রয়েছে, তাই নালার জায়গাটুকু আলাদাভাবে (পরিমাপ) করে তার জায়গাটি ফিরিয়ে দেয়ার ব্যবস্থা নিয়েছি।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস চার মাস ইউক্রেনকে ‘সর্বোত্তম অবস্থানে’ রাখবেন বাইডেন ভয়াবহ বন্যায় বিদেশী সহায়তা চেয়ে মিয়ানমারের জান্তার বিরল অনুরোধ ন্যানোভ্যাক্সিন : করোনার ‘মহৌষধ’ আবিষ্কার চীনের গাজীপুরে কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কা, নিহত ৫ পিএসসি’র ক্যাডারভুক্ত ও নন-ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় পরীক্ষা স্থগিত জোড়া মামলায় মুক্তি ট্রাম্পের চুনতীতে ১৯ দিনব্যাপী সীরতুন্নবী স. মাহফিল শুরু আজ কলকাতার হাসপাতালে হত্যা-ধর্ষণ : সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেফতার ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরাইলকে সহায়তা করবে না আমিরাত সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেফতার

সকল