১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ওসমানীনগরে ২ গ্রামবাসীর সংঘর্ষে আহত ৪৮

- ছবি : নয়া দিগন্ত

সিলেটের ওসমানীনগরে কিশোরদের মিনিবার ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের ৪৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে আট থেকে নয়জনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষে একটি দোকান ও একটি মোটরসাইকেল ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষের খবর পেয়ে ওসমানীনগরে দারিত্বরত সেনাবাহিনীর একটি দল, ওসমানীনগর থানা পুলিশ এবং স্থানীয় জনপ্রতিনিধি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে এ রিপোর্ট লেখার সময় উভয় পক্ষে উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, আজ শুক্রবার সকাল ১০টায় উপজেলার তাজপুর ইউনিয়নের মঙ্গলচন্ডী বাজারে প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সোনারপাড়া ও মোকামপাড়া গ্রামের কিশোররা একটি মিনিবার ফুটবল খেলার আয়োজন করে। খেলায় সোনারপাড়া গ্রামের সুলেমান (১৭), নিজাম (১৬), সাইফুল (১৬) ও মোকামপাড়া গ্রামের সুমন (১৫), ফারহান (১৬), পলাশ (১৬) অংশ নেয়। খেলা চলাকালীন সময়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মাঠের বাহির থেকে সোনারপাড়া গ্রামের খালেদ (৩০) নামের এক যুবক মাঠে এসে সুমনকে মারধর করেন। বিষয়টি জানতে পেরে সুমনের পিতা ছুরুক মিয়া সোনারপাড়া গ্রামের মুরব্বীদের কাছে বিচারপ্রার্থী হন। এখানে কোনো প্রতিকার না পেয়ে তিনি ওসমানীনগর থানার দ্বারস্থ হলে থানা পুলিশ লিখিত অভিযোগ দিতে বলেন।

জানা যায়, এরপর তিনি বাড়িতে আসার পর ২টার দিকে উভয় পক্ষ একে অপরকে ডাকাডাকি করে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে একে অপরের দিকে প্রায় দেড় ঘণ্টা সময় ইট-পাটকেল ছোড়েন। এতে আহত হন মোকামপাড়া গ্রামের সোনা মিয়া, জাহাঙ্গীর মিয়া, শাহিন মিয়া, মুন্না, জাহাঙ্গীর, বদরুল, সামাদ, আলী হোসেন, আবু তাহের, আনহার মিয়া, আমির আলী, সেলী বেগম, সুজাদ মিয়া, সুন্দর আলী, সুমন মিয়া, আহমদ আলী, আব্দুর নুর, রাজু মিয়া, রাজু আহমদ। মাটিহানী গ্রামের সুহেল পিতা, তোয়াশিদ আলী, আল আমিন, কাদির মিয়া, বেলাল, সুয়েব, আবুল শাহ, কালাম, রিয়াজ, সোনারপাড়া গ্রামের জামিল, মামুন আহমদ, মোশাহিদ আলী, ফজর আলী, জমসর আলী, মাফিজ উল্লাহ, জাকারিয়া, মোজাহিদ, আমির আলী, রাবেল, আল আমিন, সাহেদ, শামিম, মোশাহিদ আলী, সুলেমান, দুলন মিয়া, সিরাজ, সাইফুল, সুলতান, খালেদ, আলা মিয়া।

সংঘর্ষের বিষয়টি জানাজানি হলে খবর পেয়ে ওসমানীনগরে দায়িত্বরত একটি দল, ওসমানীনগর থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ছুরুক মিয়ার ছেলে ইমন (১৯) বলেন, সকালে খেলায় আমার ছোট ভাইকে সোনারপাড়া গ্রামের খালেদ মারধর করে। আমার বাবা তাদের মুরব্বীদের কাছে বিচার দিলেও আমরা কোনো বিচার পাইনি। উল্টো তারা বাজারে এসে আমাদের উপর হামলা করে দোকানপাট ভাংচুর করেছে।

সোনারপাড়া গ্রামের সুন্দর আলী (৫৫) বলেন, ফুটবল খেলায় আমাদের ছেলেদের মোকামপাড়া গ্রামের লোকেরা মারধর করেছে। আমরা কোনো কিছু বুঝে উঠার আগেই মোকামপাড়া গ্রামের লোকজন দল বেঁধে অস্ত্র শস্ত্র নিয়ে আমাদের গ্রামে এসে মারামারির জন্য ডাক দেয়। এরপর উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

স্থানীয় ইউপি সদস্য কবির আহমদ বলেন, সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। সংঘর্ষ থামাতে গিয়ে আমিও আহত হয়েছি। এলকার মুরব্বীদের নিয়ে সন্ধ্যার পর বিষয়টি আপোষে নিষ্পতির প্রক্রিয়া হবে বলে উভয় পক্ষকে শান্ত থাকার কথা বলেছি।

ওসমানীনগর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) রাশেদুল হক বলেন, আমাদের অফিসার সেখানে গেছিল। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস চার মাস ইউক্রেনকে ‘সর্বোত্তম অবস্থানে’ রাখবেন বাইডেন ভয়াবহ বন্যায় বিদেশী সহায়তা চেয়ে মিয়ানমারের জান্তার বিরল অনুরোধ ন্যানোভ্যাক্সিন : করোনার ‘মহৌষধ’ আবিষ্কার চীনের গাজীপুরে কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কা, নিহত ৫ পিএসসি’র ক্যাডারভুক্ত ও নন-ক্যাডার কর্মকর্তাদের বিভাগীয় পরীক্ষা স্থগিত জোড়া মামলায় মুক্তি ট্রাম্পের চুনতীতে ১৯ দিনব্যাপী সীরতুন্নবী স. মাহফিল শুরু আজ কলকাতার হাসপাতালে হত্যা-ধর্ষণ : সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেফতার ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরাইলকে সহায়তা করবে না আমিরাত সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন গ্রেফতার

সকল