১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে যারা আত্মাহুতি দিয়েছে তাদের শহীদের মর্যাদা দিতে হবে : ডা. শফিকুর রহমান

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতের ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন ‘স্বৈরাচারী হাসিনা সরকারকে ক্ষমতাচ্যুত করতে যারা আত্মাহুতি দিয়েছে তাদের শহীদের মর্যাদা দিতে হবে। আর দেশবাসী কোনো জালেম সরকার দেখতে চায় না। অতীতে দেশে নদী শাসন ও উন্নয়নের নামে অর্থ সম্পদ লুটপাট করা হয়েছে। তা আর হতে দেয়া হবে না। দেশের প্রতিটি এলাকার ধর্ম বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষের মধ্যে শান্তি প্রতিষ্ঠা করতে তিনি জামায়াতের সকল পর্যায়ের নেতাকর্মীকে কাজ করার আহ্বান জানান।

শনিবার বেলা ১১টায় মৌলভীবাজারের রাজনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এ সময় বন্যায় দুর্গত ১৫০টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।

ডা. শফিকুর রহমান উপস্থিত রাজনগরবাসীর উদ্দেশ্যে বলেন, ‘ফখরুদ্দিন মইনুদ্দিনের প্রচেষ্টার ফসল সাড়ে ১৬ বছরের আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশকে ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছিল। তারা ক্ষমতায় এসে পিলখানা হত্যাকাণ্ডে সেনাবাহিনীর চৌকস অফিসারদের নির্বিচারে হত্যা করে ক্ষান্ত হয়নি। মীর কাশেম আলীর মতো দেশপ্রেমিক নেতাকে মিথ্যা অভিযোগে ফাঁসির নামে হত্যা করা হয়। ট্রাইব্যুনাল গঠন করে মিথ্যা অপবাদে জামায়াতের তৎকালীন আমির ও সেক্রেটারি জেনারেল-সহ শীর্ষ নেতাদেরকে হত্যা করে ভেবেছিল জামায়াত শেষ হয়ে গেছে কিন্তু আল্লাহর রহমতে এবং দেশবাসীর দোয়ায় জামায়াত এখন অনেক শক্তিশালী স্বনির্ভর একটি দলে রুপান্তরিত হয়েছে। দীর্ঘ আওয়ামী দুঃশাসন থেকে এ দেশের ছাত্র-জনতা এই ফ্যাসিবাদী দলকে ক্ষমতাচ্যুত করে দেশবাসীকে মুক্ত করেছে।’

রাজনগর উপজেলা জামায়াত ইসলামীর দলীয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজার জেলার রাজনগরে তৃতীয় দফা ভয়াবহ বন্যায় উপজেলার আটটি ইউনিয়নের শতাধিক গ্রাম প্লাবিত হলে লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়ে। দেশব্যাপী বন্যার উপর্যুপরি করাল গ্রাসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শুরু করেন আমিরে জামায়াত। তারই ধারাবাহিকতায় তিনি আজ শনিবার বেলা ১১টায় রাজনগরে আসেন। এছাড়া এ সময় রাজনগর কলেজ পয়েন্টে দুর্গত ১৫০টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ উপলক্ষে এক পথসভার আয়োজন করা হয়।

রাজনগর উপজেলা জামায়াতের আমির আবুর রাইয়ান শাহীনের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি মিছবাহুল হাসানের সঞ্চালনায় এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট দক্ষিণ জেলা জামায়াতের আমির অধ্যাপক আব্দুল হান্নান, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য আব্দুল মন্নান, মৌলভীবাজার জেলা আমির ইঞ্জিনিয়ার শাহেদ আলী, জেলা সেক্রেটারি জেনারেল ইয়ামীর আলী, জেলা যুগ্ম সম্পাদক আলাউদ্দিন শাহ, মৌলভীবাজার পৌর আমির হাফেজ অধ্যাপক তাজুল ইসলাম, মৌলভীবাজার সদর উপজেলা আমির ফখরুল ইসলাম, বড়লেখা উপজেলা আমির এমাদুল ইসলাম, ফেঞ্চুগঞ্জ উপজেলা আমির এমরান আহমদ চৌধূরী, হাফেজ আহমদ ফারুক, আনোয়ার হোসাইন, তারেক আজিজ, দেলোয়ার হোসেন বাবলু প্রমুখ।

সভা শেষে দুর্গত ১৫০টি পরিবারের মধ্যে তিনি ত্রাণ সামগ্রী বিতরণ করেন।


আরো সংবাদ



premium cement
যেভাবে কাজ করবে রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন ব্যর্থতার দায় নিয়ে ইসরাইলি কমান্ডারের পদত্যাগ ইউক্রেনকে রাশিয়ার আরো গভীরে হামলার অনুমতি দেবে যুক্তরাষ্ট্র! পদত্যাগ করতে রাজি : অপেক্ষার পর বললেন মমতা মধু ব্যবসায় ভাগ্য খুলেছে মুফতি হাবিবুল্লাহ জোয়ারদারের সাপের বিষের বিবর্তন ঘটছে, ভয় ধরাচ্ছে বিজ্ঞানীদের সমীক্ষা বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার : প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা

সকল