০২ সেপ্টেম্বর ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৬
`

জামালগঞ্জে কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ

- ছবি : নয়া দিগন্ত

সারা দেশে চলমান কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে, শিক্ষার্থীদের উপর হামলা ও দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের হত্যার প্রতিবাদে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় সাধারাণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১০টা থেকে জামালগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গন উপজেলার বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীরা জরো হতে শুরু করে। বেলা ১১টার পরই সাধারণ শিক্ষার্থীর সংখ্যা ধীরে ধীরে বেড়ে যায় কলেজ ক্যাম্পাসে।

এ সময় কলেজের গেইট তালা দেয়া দেখে একজন কলেজ শিক্ষককে তালা খুলে দিতে অনুরোধ করে শিক্ষার্থীরা। প্রথমেই ওই শিক্ষক কলেজ বন্ধ বলে আপত্তি জানালেও পরে তিনি গেইট খুলার ব্যবস্থা করে দেন। কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা শান্তিপ্রিয় ভাবে মিছিল শুরু করে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে । মিছিলে মিছিলে রাজপথ প্রদক্ষিণ শেষে তেলিয়া পয়েন্টে এসে সাধারন শিক্ষার্থীদের পক্ষে কোঠা আন্দোলনে একাত্বতা পোষণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, শিক্ষার্থী মো: মাসুম, তোফায়েল আহমেদ, শাকিব আল রিয়াত প্রমুখ।

বক্তরা দেশের চলমান কোঠা আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও ছাত্রলীগের হামলায় নিহত শিক্ষার্থীদের হত্যার ও সাধারণ শিক্ষার্থীদের মারধরের তীব্র নিন্দা ও তীব্র প্রতিবাদ জানান।

তারা অনতিবিলম্বে কোঠাপ্রথা বাতিল করে বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের হত্যার সাথে জড়িতদের সনাক্ত করে দ্রুত আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান সরকারের কাছে।


আরো সংবাদ



premium cement