১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে জৈন্তাপুরে মিছিল ও গায়বানা জানাজা

-

বাংলাদেশে সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার ও আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্ঘর্ষে নিহতদের বিচারের দাবিতে জৈন্তাপুরে মিছিল ও গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ জুলাই) জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ছাত্ররা মিছিল বেরকরে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জৈন্তাপুর রাজরাড়ি মিনিস্টেডিয়ামে সারাদেশে চলমান কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নিহত শিক্ষার্থীদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। এই জানাজায় অংশ নেন জৈন্তাপুর উপজেলার অসংখ্য স্কুল, কলেজের শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমরা মেধা দিয়েই সমাজ গড়তে চাই, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের যৌক্তিক দাবীগুলো না শুনেই, সকল শিক্ষার্থীদের রাজাকার বলে আখ্যায়িত করে দিলেন। সারাদেশে কোটা সংস্কারপন্থি নিরপরাধ অসংখ্য ভাইয়েরা মারা গেছেন, তাদের তো কোন অপরাধ ছিলো না। আমরা কোটা বিলুপ্ত চাই না, কোটা সংস্কার চাই। রাতের আঁধারে ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মেয়েদের ওপর হামলা ও নিরপরাধ ছাত্রদের লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে ছাত্রলীগ ও পুলিশবাহিনী, আমরা এর দৃষ্টান্তমূলক বিচার চাই।

আন্দোলনকারী শিক্ষার্থীরা আরও বলেন, চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার। আমরা সরকার বা মুক্তিযুদ্ধের বিরোধী নই, ১৯৫২ সালের ভাষা আন্দোলনে ছাত্রদের ওপর যে হামলা চালিয়েছে পাকিস্তানিরা, সেই হামলাকে হার মানিয়েছে ছাত্রলীগ ও পুলিশের এই হামলা। সরকার আমাদের দাবি না মানা পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচী মোতাবেক আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।


আরো সংবাদ



premium cement