১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে বকশীগঞ্জে গায়েবানা জানাজা ও বিক্ষোভ মিছিল

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে বকশীগঞ্জে গায়েবানা জানাজা ও বিক্ষোভ মিছিল - ছবি : নয়া দিগন্ত

কোটা সংস্কারের দাবিতে সারাদেশে চলমান আন্দোলনে ছাত্রলীগের হামলা ও পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থীদের স্মরণে জামালপুরের বকশীগঞ্জে গায়েবানা জানাজা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বকশীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র অধিকার পরিষদের আয়োজনে পৌরএলাকার নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে এ গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। এই জানাজায় অংশ নেন সাধারণ শিক্ষার্থীসহ অভিভাবকবৃন্দ।

এ সময় আন্দোলনকারীরা জানান, মঙ্গলবার (১৬ জুলাই) কোটা সংস্কার আন্দোলনে সারাদেশে যেসব ভাইয়েরা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাতের জন্য সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে গায়েবানা জানাজার নামাজে অংশগ্রহণ করেছি। যে কারণে আমাদের ভাইদের জীবন দিতে হলো, সে আন্দোলনের সফলতা কামনা করি।

গায়েবানা জানাজা ও বিক্ষোভ মিছিল শেষে চাকরি প্রত্যাশী শাহারিয়ার সুমন -এর সঞ্চালনায় বক্তব্য রাখেন অবিভাবক হিসাবে এস এম আবু সায়েম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বকশীগঞ্জের প্রধান সমন্বয়ক সা'আদ আহমেদ রাজুসহ সাবেক ছাত্রদলের সভাপতি রাসেল সরকার, উপজেলা ছাত্রদলের সদস্যসচিব বায়েজিদ আলামিন।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাফাত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক রিয়াদসহ আরো অনেকেই।

এছাড়াও উপজেলার নিলাখিয়া ইউনিয়নের আর জে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে আন্দোলনের নিহত হওয়ার প্রতিবাদে একটি মিছিল বের হয়ে নিলাখিয়ার বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আর জে পাইলট উচ্চ বিদ্যালয় গিয়ে শেষ হয়।


আরো সংবাদ



premium cement