০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে র‌্যাবের ত্রাণ বিতরণ

সিলেটে র‌্যাবের ত্রাণ বিতরণ - ছবি : নয়া দিগন্ত

টানা ভারী বর্ষণ ও উজানের পাহাড়ি ঢলে প্লাবিত হচ্ছে সিলেট বিভাগের বিভিন্ন নিম্নাঞ্চল। সৃষ্ট বন্যায় বিপর্যস্ত সিলেট অঞ্চলে লাখ লাখ মানুষ পানিবন্দী।

পানিবন্দি থাকায় তারা দুর্বিষহ জীবন-যাপন করছেন। বন্যায় স্বল্প আয়ের মানুষ ও ক্ষুদ্র ব্যবসায়ীরা কর্মহীন হয়ে পড়েছেন।

বন্যাকবলিত বিভিন্ন এলাকায় বিশুদ্ধ পানি, প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসাসেবার অভাবে মানুষজন নানাবিধ পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছে। এ অবস্থায় চলমান বন্যা পরিস্থিতির শুরু থেকেই বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে র‌্যাব-৯।

সোমবার (৮ জুলাই) এরই ধারাবাহিকতায় সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত গর্জনা এলাকায় পাঁচ হাজার পরিবারকে ত্রাণ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করে র‌্যাব।

এতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, র‌্যাব ফোর্সেস’র মহাপরিচালক অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো: হারুন অর রশিদ বিপিএম। এছাড়া আরো উপস্থিত ছিলেন, র‌্যাব ফোর্সেস’র অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল আব্দুল্লাহ আল মোমেন বিপিএম (সেবা), পিপিএম, র‌্যাব-৯-এর অধিনায়ক উইং কমান্ডার মো: মোমিনুল হক জিডি (পি), বিপিএম (সেবা) প্রমুখ।

র‌্যাব ফোর্সেস’র মহাপরিচালক অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো: হারুন অর রশিদ বলেন, আমরা সবাই এই ভয়াবহ বন্যায় দুর্দশাগ্রস্ত মানুষের পাশে আছি। বন্যায় বিপর্যস্ত মানুষের কাছে সরকারের পাশাপাশি র‌্যাবও ত্রাণ পৌঁছে দিচ্ছে। ত্রাণ থেকে কেউ বঞ্চিত হবেন না। সব জায়গায় ত্রাণ দেয়া হচ্ছে।

র‌্যাব ডিজি বলেন, ত্রাণ বিতরণ ও চিকিৎসা সেবার পাশাপাশি বিভিন্ন পানিবন্দীদের উদ্ধার করে নিরাপদ স্থানে স্থানান্তরে সহায়তা করছে র‌্যাব। বন্যার সুযোগকে কাজে লাগিয়ে কেউ যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সেজন্য নিয়মিত টহল কার্যক্রমের পাশাপাশি সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা নজরদারি কার্যক্রম অব্যাহত রয়েছে।

হারুন অর রশিদ আরো বলেন, যেকোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় র‌্যাবের এই ধরনের সামাজিক ও মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে। প্রাকৃতিক বিপর্যয় মোকাবেলায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর ব্যাপারে র‌্যাব সর্বদা প্রস্তুত।


আরো সংবাদ



premium cement
সেনাবাহিনীতে সৎ অফিসাররাই উচ্চতর পদোন্নতির দাবিদার : প্রধান উপদেষ্টা যুদ্ধবিরতির জন্য ইসরাইলের ওপর চাপ প্রয়োগের আহ্বান লেবাননের প্রধানমন্ত্রীর বন্যার্তদের মাঝে ইউএই রেড ক্রিসেন্ট ও ইউএই এইডের ত্রাণ বিতরণ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের অভিযান গত ৫-৬ বছরে উপমহাদেশে অনেক বেশি আঞ্চলিক সংহতি দেখেছি : ভারতের পররাষ্ট্রমন্ত্রী দীর্ঘদিন পর দেশে ফিরলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য টুকু বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব ববিতে ভর্তির চূড়ান্ত কার্যক্রম শুরু, ক্লাস ২১ অক্টোবর ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু বেলিজের ব্যক্তিগত দ্বীপে সাড়ে ৪ মিলিয়নে বাড়ি! ভারতের বিপক্ষে কেমন হতে পারে বাংলাদেশ একাদশ

সকল