০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

দোয়ারাবাজারে বন্যায় কৃষিতে ক্ষতি কোটি টাকা

দোয়ারাবাজারে বন্যায় কৃষিতে ক্ষতি কোটি টাকা - ছবি : নয়া দিগন্ত

তিন দফায় বন্যায় সুনামগঞ্জের দোয়ারাবাজারে তছনছ হয়ে গেছে কৃষকের স্বপ্ন। মাঠের সবুজ ধান আর সবজি পানিতে ভেসে যাওয়ার পাশাপাশি কৃষকের স্বপ্নও ভেসে গেছে। ফলে দুশ্চিন্তায় মাথায় হাত পড়েছে তাদের। উপজেলার এসব কৃষকদের আউশ ধান ও সবজি পানিতে ভেসে যাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় এক কোটি টাকার।

উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, একে একে তিনবার পাহাড়ি ঢলের কারণে উপজেলার বেশিভাগ এলাকা তলিয়ে যায়। একই সাথে তলিয়ে যায় কৃষকের আউশ ধান ও সবজি ক্ষেত। এতে পুরোপুরি নষ্ট হয়ে যায় ধান ও ফসল।

চলতি বছরের বন্যায় উপজেলা সদর, সুরমা, লক্ষ্মীপুর, দোহালিয়া, পান্ডারগাঁও, নরসিংপুরসহ নয়টি ইউনিয়নের ফলানো এক হাজার ৬০০ হেক্টর জমির আউশ ধান ও সবজি ক্ষেতে ২৯ হেক্টর আউশ ধান, ছয় হেক্টর সবজি বন্যায় নষ্ট হয়েছে। এতে ৬০০ শতাধিক কৃষকের ক্ষয়ক্ষতি হয়েছে এক কোটি টাকা।

দোয়ারাবাজার উপজেলা কৃষি কর্মকর্তা শেখ মোহাম্মদ মহসিন জানান, ক্ষতিগ্রস্ত কৃষকের তালিকা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। পাশাপাশি ফসলের ক্ষতি থেকে বাঁচতে কৃষকদের পরামর্শ দেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নারায়ণগঞ্জের মসজিদসহ শতাধিক স্থাপনা ‘রংপুরে প্রত্যেকটি মন্দির পাহারা দিবে জামায়াত শিবির নেতাকর্মীরা’ ব্যাটিং-ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে হার বাংলাদেশের নৌবাহিনীর অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী আটক তারাগঞ্জে মহাসড়ক অবরোধ, ১০ কিলোমিটার এলাকা যানজট সুনামগঞ্জের দিরাইয়ে আ’লীগ নেতা গ্রেফতার অন্যায় করে পার পাওয়া যায়, এ সংস্কৃতি থেকে বের হতে হবে : অর্থ উপদেষ্টা নোয়াখালীতে বৃদ্ধ বাবাকে পিটিয়ে হত্যা করল ছেলে সরকারি চাল বিক্রি করে ভারতে পালানোর সময় খাদ্য কর্মকর্তা আটক কেরানীগঞ্জে খাবারের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩ যুক্তরাজ্যের ইসলামিক ফাউন্ডেশন ও ইবির আইআইইআরের মধ্যে গবেষণা চুক্তি

সকল