০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

সুনামগঞ্জে বন্যার্তদের পাশে জাতিসঙ্ঘ ও সিএনআরএস

সুনামগঞ্জে বন্যার্তদের পাশে জাতিসঙ্ঘ ও সিএনআরএস - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের ছাতক ও দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন ইউনিয়নে সেন্টার ফর ন্যাচারাল রির্সোস স্টাডিজের (সিএনআরএস) বাস্তবায়নে ১৬ হাজার ১৬৭ পরিবারে পাঁচ কেজি ওজনের (প্রতিটিতে ১০০টি প্যাকেট) উচ্চ শক্তি ও পুষ্টিমান সম্পন্ন বিস্কুট বিতরণ করেছে জাতিসঙ্ঘের সংস্থা বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)

জেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সমন্বয়ে ও সহযোগিতায় গত ২৫ জুন বিতরণ কার্যক্রম শুরু করে ৩ জুলাই সমাপ্ত হয়।

ছাতকের নয়টি ইউনিয়নে মোট ১১ হাজার ১৭১ জন ও দোয়ারাবাজার ছয়টি ইউনিয়নে চার হাজার ৯৯৬ জন উপকারভোগীর মধ্যে এই প্যাকেট বিতরণ করা হয়। বিতরণে ছাতক উপজেলার ইসলামপুর, নোয়ারাই, ছাতক সদর, কালারুকা, জাউয়াবাজার, চরমহল্লা, উত্তর খুরমা, দক্ষিন খুরমা, গোবিন্দ্গঞ্জ সৈদেরগাও ও ছৈলা আফজালাবাদ ইউনিয়নের সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যানদের সভাপতিত্বে বিতরণকার্য শুরু হয়। সময় ইউপি সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য, গণমাধ্যমকর্মীসহ ও স্থানীয় ব্যক্তিরা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

ছাতক উপজেলায় ২৫ জুন (২০২৪) সদর ইউনিয়নে বিতরণের মধ্যদিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গোলাম মোস্তফা মুন্না এ কার্যক্রমের সূচনা করেন। পর্যায়ক্রমে সকল ইউনিয়নে ৩ জুলাইয়ের মধ্যে বিতরণ সম্পন্ন হয়।

বিশ্ব খাদ্য কর্মসূচির পক্ষ থেকে হেড অফ ফিল্ড অপারেশন নাফিজা খান, হেড অফ ফিল্ড অফিস সিলেট মামুনুর রশিদ, প্রোগ্রাম অ্যাসোসিয়েট আজাহারুল ইসলাম, শামীম আহমেমদ ও প্রোগ্রাম অ্যাসোসিয়েট-মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন রুবেল সরকার বিভিন্ন বিতরণ কেন্দ্রে উপস্থিত থেকে কারিগরি পরামর্শ ও প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

বাস্তবায়নকারী সংস্থা সেন্টার ফর ন্যাচারাল রির্সোস স্টাডিজের (সিএনআরএস) সিনিয়র ম্যানেজার মোখলেসুর রহমান চৌধুরী সুমন, প্রকল্প সমন্বকারী সৌরভ কান্তি রায়-সহ সংস্থার বিভিন্ন পর্যায়ের মোট ৫০ জন কর্মী বাস্তবায়ন সহযোগী হয়ে স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় করে বিতরণ কার্যক্রম সমাপ্ত করেন।

বিতরণকালে ফরটিফাইট বিস্কুটটি ছয় মাস বয়সের নিচের শিশুকে না খাওয়ানোর জন্য সম্পূন্নভাবে নিষেধ করা হয় এবং ছয় মাসের ওপরের শিশুদের বিশুদ্ধ পানির সাথে মিশিয়ে নরম করে খাওয়ানোর জন্য পরামর্শ দেয়া হয়।


আরো সংবাদ



premium cement