০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

বৃষ্টি ও পাহাড়ি ঢলে সাজেকে সড়ক যোগাযোগ বন্ধ, বাঘাইছড়িতে নিম্নাঞ্চল প্লাবিত

- ছবি - বাসস

কয়েকদিনের অব্যাহত বৃষ্টিপাতের কারণে পাহাড়ি ঢলে নেমে সাজেকে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে মেঘের রাজ্যখ্যাত সাজেক ভ্যালিতে আটকা পড়েছে অনেক পর্যটক।

সোমবার মধ্যরাত থেকেই বাঘাইহাট বাজারে পাহাড়ি ঢলের পানি বাড়ায় সড়ক এবং বেইলি ব্রিজ তলিয়ে সাজেকের সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে আজ মঙ্গলবার সকালে বাঘাইহাট থেকে কোনো গাড়ি সাজেকের উদ্দেশ্যে ছেড়ে যায়নি এবং সাজেক থেকেও পর্যটকবাহী স্কট ছেড়ে আসেনি।

সাজেক জিপ সমিতির লাইনম্যান ইয়াসিন আরাফাত বাসসকে জানান, পাহাড়ী ঢল ও অতিবৃষ্টির কারণে গতকাল মধ্যরাত থেকেই বাঘাইহাট বাজার এবং মাচালং বাজারে ঢলের পানি বাড়তে শুরু করে। এই মুহূর্তে বাঘাইহাট বাজারে কোমর সমান পানি আছে। তাই সাজেক সড়কে কোনো যানবাহন চলছে না। ফলে গতকাল যে পর্যটকরা সাজেকে এসেছিলেন তারা ফিরতে পারেননি। খাগড়াছড়ি থেকেও কোনো গাড়ি সাজেকের উদ্দেশ্যে ছেড়ে আসেনি বলে জানান তিনি।

সাজেক মেঘপুঞ্জি রিসোর্টের ব্যবস্থাপক পুষ্প চাকমা বাসসকে জানান, গত কয়েকদিনের টানা বৃষ্টিপাতে সাজেকের সাথে গতকাল রাত থেকেই সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

যোগাযোগ বন্ধ থাকায় বর্তমানে প্রায় পাঁচ শতাধিক পর্যটক সাজেকে অবস্থান করছেন বলে জানান তিনি।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার বাসসকে জানান, গত কয়েকদিনের টানাবৃষ্টির কারণে খাগড়াছড়ির দীঘিনালা সড়ক ও বাঘাইছড়ির বাঘাইহাট বাজার পানিতে ডুবে যাওয়ায় সাজেকে প্রায় পাঁচ শতাধিক পর্যটক আটকা পড়েছে। তবে পানি নামতে শুরু করলেই যান চলাচল স্বাভাবিক হবে।

বাঘাইছড়ি পৌরসভা মেয়র মো: জমির হোসেন বাসসকে জানান, অতিবৃষ্টি ও পাহাড়ী ঢলের কারণে বাঘাইছড়ি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। খোলা হয়েছে ৫৫টি আশ্রয়কেন্দ্র।

বর্তমানে বাঘাইছড়ি দিয়ে প্রবাহিত কাচালং নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বাঘাইছড়ি পৌর এলাকাসহ ১৪টি গ্রাম প্লাবিত হয়েছে। নিম্নাঞ্চলের মানুষজন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়া শুরু করেছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement