০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় সিলেটে সাইবার ট্রাইব্যুনালে মামলা

প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় সিলেটে সাইবার ট্রাইব্যুনালে মামলা - প্রতীকী ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তি করায় সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার সুনামগঞ্জ সদরের কাইনঘাট এলাকার শাহপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আব্দুল কাইয়ুম নয়জনকে আসামি করে এ নামলা দায়ের করেন।

আসামিরা সবাই তাদের ব্যবহৃত বিভিন্ন ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মানহানিকর পোস্ট করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলায় আসামিরা হলেন সিলেট নগরীর এয়ারপোর্ট থানার জালালাবাদ এলাকার মো: শফিকুর রহমানের ছেলে মো: কাওছার আহমেদ, একই থানার সাহেবের বাজার মহালদিক এলাকার মো: আব্দুল মালিকের ছেলে আব্দুল মুমিন রাহি, দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার মো: আব্দুল মালিকের ছেলে নাঈম অহমদ, সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার এরালিয়া বাজার এলাকার সাচায়ানি গ্রামের আফতর আলীর ছেলে সুয়েবুর রহমান, সিলেটের গোলাপগঞ্জ থানার রায়গর গ্রামের মো: আনা মিয়ার মেয়ে নিলুফা পারভীন, একই জেলার জালাবাদ থানার আখালিয়া ধনুহাটার পাড় এলাকার আকরম আলী ছেলে শাহরিয়ার কবির সেলিম, ওসমানীনগর থানার লতিবপুর মোমিনপুর এলাকার মরহুম আফাজ উদ্দিনের ছেলে শিপন আহমেদ, সুনামগঞ্জ সদরের হাছননগর এলাকার মরহুম রফিকুল ইসামের মেয়ে সানজিদা ইসলাম তমা ও ছাতক থানার গোবিন্দগঞ্জ রামনগর (দশঘর) এলাকার মরহুম আজিজুর রহমানের ছেলে জুয়েল আহমদ।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী সিলেট জজকোর্টের অ্যাডভোকেট বিজিত পি দাশ পুরকায়স্থ।

মামলাটি আদালত আমলে নিয়ে তদন্দের জন্য সুনামগঞ্জ সদর থানাকে নির্দেশ দিয়েছেন বলে তিনি জানান।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মহাদেবপুরে অটোরিকশায় চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু মোগলদের ৪০০ বছর আগের যে নিয়ম আজ থেকে বদলে যাচ্ছে যুক্তরাষ্ট্রের সাথে বন্দী বিনিময়ের জন্য চাপ দিচ্ছে আফগানিস্তানের তালেবান অস্ট্রেলিয়ার পার্লামেন্টে ফিলিস্তিনপন্থী ব্যানার উত্তোলন বিক্ষোভকারীদের আবারো অজগরের পেটে মানুষ ফরাসি নির্বাচনে অতি দক্ষিণপন্থীদের জয়জয়কার, আতঙ্কিত কৃষ্ণাঙ্গ ফুটবলাররা পেনাল্টির সময়ে রোনালদোর হৃদস্পন্দন ছিল সর্বনিম্ন! ব্রিটেনে আজ নির্বাচন : সুনক থাকবেন, নাকি স্টার্মার আসবেন? গাজা যুদ্ধের নতুন মোড়, হামাসের প্রস্তাব পরীক্ষা করছে ইসরাইল কালো টাকা সাদা করা দুর্নীতির ভিত্তি আত্মহত্যা নয়, জীবনকে ভালোবাসুন

সকল