০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

সিলেটে ফের ৩ নদীর পানি বিপৎসীমার ওপরে

- ছবি : নয়া দিগন্ত

একমাসের মধ্যে দুই বার বন্যার পর আবারো ভারতের মেঘালয়ে অতিবৃষ্টির প্রভাবে সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। সিলেট ও ভারতের চেরাপুঞ্জিতে ভারী বর্ষণের কারণে ফের বিপৎসীমার ওপরে তিন নদীর পানি।

সোমবার সকালে সুরমা নদীর পানি বিপদসীমা ছাড়িয়ে গেলেও বিকেল ৩টায় কুশিয়ারা ও সারি নদীর পানি বিপদসীমা অতিক্রম করে।

পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তিন নদীর পানি বিপদসীমার ওপর দিয়ের প্রবাহিত হচ্ছে। এরমধ্যে সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপদসীমার ১০২ সেন্টিমিটার, কুশিয়ারা নদীর পানি ২৮ সেন্টিমিটার, ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ৮৮ সেন্টিমিটার ও সারি নদীর পানি সারিঘাট পয়েন্টে ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে, সিলেট আবহাওয়া অফিস জানিয়েছে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৫৬ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরমধ্যে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত ৭৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও ভারতের মেঘালয়ের চেরাপুঞ্জিতে গত ২৪ ঘণ্টায় ৩১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে সে দেশটির আবহাওয়া অফিস।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো: সজীব হোসাইন নয়া দিগন্তকে বলেন, সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পর্যন্ত ১৫৬ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগে গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত ছিল ৩৯ দশমিক ৬ মিলিমিটার।


আরো সংবাদ



premium cement