২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে বিজিবির হাতে সোয়া কোটি টাকার চোরাই পণ্য জব্দ

সিলেটে বিজিবির হাতে সোয়া কোটি টাকার চোরাই পণ্য জব্দ - ছবি : নয়া দিগন্ত

সিলেটে পৃথক অভিযানে ভারতীয় ও বাংলাদেশী রসুনসহ বিভিন্নধরণের সোয়া কোটি টাকার চোরাই পণ্য জব্দ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

বুধবার ও বৃহস্পতিবার (২৩ ও ২৪ অক্টোবর) সিলেট ও সুনামগঞ্জ সীমান্তবর্তী এলাকায় সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির পৃথক অভিযানে এসব ভারতীয় চোরাচালান জব্দ করা হয়।

বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: হাফিজুর রহমান।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির আওতাধীন সিলেট ও সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় বুধবার ও বৃহস্পতিবার অভিযান চালায় বিজিবি। এ সময় ৫৪ পিস লেহেঙ্গা, ২২ পিস ভারতীয় শাড়ী, ২৮ পিস সানগ্লাস, দুই হাজার ১৫৯ পিস সাবান, ৩৭৮ পিস এলোভেরা জেল, ১৯১ বোতল মদ, ১০০ পিস ইয়াবা ট্যাবলেট, মহিন্দ্রা ট্রাক্টর-একটি, দুটি মোটরসাইকেল, ৪৯৬ কেজি বাংলাদেশী রসুন এবং অবৈধভাবে পাথর উত্তোলনকারী নৌকা-১১টিসহ অন্য ভারতীয় পণ্য জব্দ করে। যার আনুমানিক মূল্য এক কোটি ২০ লাখ ৬৬ হাজার ৩৭০ টাকা।

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: হাফিজুর রহমান বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে এসব চোরাচালানী মালামাল জব্দ করা হয়। জব্দকৃত চোরাচালানী মালামাল স্থানীয় কাস্টমস জমার প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে বোর্ডারদের ৩০ লাখ টাকা নিয়ে উধাও ছাত্রী হোস্টেলের পরিচালিকা বিপ্লবোত্তর জাতীয় ঐকমত্যের সঙ্কট শিল্পপ্রতিষ্ঠানের জন্য আমদানি নীতিমালা শিথিল করল বাংলাদেশ ব্যাংক শ্রীলঙ্কায় পার্লামেন্ট নির্বাচন রাষ্ট্রপতির অপসারণ রাজনৈতিক সিদ্ধান্তে হবে : উপদেষ্টা রিজওয়ানা মাঠপ্রশাসন সংস্কার প্রস্তাব আলোচিত নুসরাত হত্যা : বনজসহ ৭ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করপোরেট সংস্কৃতি, উদ্যোক্তার মূল্যবোধ ব্যাংক খাতে সংস্কার ও লোপাটকারীদের শাস্তি কতদূর নোয়াখালীতে অটোরিকশা চাপায় মাদরাসাছাত্র নিহত মুন্সীগঞ্জে ছাত্র আন্দোলনে নিহতের ঘটনায় আ’লীগ নেতাসহ গ্রেফতার ২

সকল