২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে যুবলীগ নেতা গ্রেফতার

উপজেলা যুবলীগের সহ-সভাপতি বাবর মিয়া - ছবি : নয়া দিগন্ত

সিলেটের বন্দরবাজার এলাকা থেকে বাবর মিয়া (৪৫) নামে এক যুবলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কোতোয়ালি থানা পুলিশের একটি টিম বন্দরবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

বাবর মিয়া দক্ষিণ সুরমার ধরাধরপুর গ্রামের মরহুম হাবিবুর রহমানের (হাবান মিয়া) ছেলে। তিনি দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও উপজেলার তেতলী ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সদস্য।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অফিসার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম।

জানা গেছে, বাবর মিয়ার বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলনের সময় সিলেটের দক্ষিণ সুরমাসহ আন্দোলনকারীদের ওপর হামলা এবং নাশকতার অভিযোগ রয়েছে। এসব অভিযোগে দায়ের করা একটি মামলার এজাহারভুক্ত আসামি তিনি। ৫ আগস্ট বিকেলে মহানগরের কিন ব্রিজ (উত্তরপাড়) এলাকায় সংঘটিত হামলা ও সহিংসতায় মামলার ৩০ নম্বর আসামি বাবর।

অপরদিকে, ২০২৩ সালের ৩১ অক্টোবর আওয়ামী সরকারবিরোধী আন্দোলনের সময় বিক্ষোভকারীদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় ৩ নম্বর আসামি তিনি।

এছাড়া বাবর মিয়া সিলেটের শীর্ষ সন্ত্রাসী স্বেচ্ছাসেবক লীগ নেতা পিযুষ কান্তি দের অন্যতম সহযোগী ছিলেন বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
গোলাম আযমকে বাংলাদেশের মানুষ মুকুটহীন রাজা বানিয়েছে : আযমী ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিল, দুই ছাত্র সংগঠনের প্রতিবাদ তুরস্কে প্রতিরক্ষা সংস্থায় হামলা : নিহত ৪ আইবিএ’র সাবেক পরিচালকসহ আটজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আবদুল্লাহ হত্যা মামলা থেকে শ্রমিক লীগ নেতার নাম বাদ দিতে আবেদন সমুদ্র গবেষণায় সামরিক কর্মকর্তা নিয়োগে উদ্বেগ ইসরাইল ব্যর্থ হয়েছে : ইরানের সর্বোচ্চ নেতা ছাত্রলীগ নিষিদ্ধে মধ্যরাতে নোবিপ্রবিতে আনন্দ মিছিল বিএনপির পর জামায়াতের রিভিউ আবেদন ছাত্রলীগ নিষিদ্ধ করায় ঢাবিতে শিক্ষার্থীদের আনন্দ মিছিল প্রধান উপদেষ্টার সাথে যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ

সকল