২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে পরিবহন ধর্মঘট স্থগিত

সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে পরিবহন ধর্মঘট স্থগিত - সংগৃহীত

সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকাজি সেতুতে টোল আদায় বন্ধের দাবিতে বুধবার সকাল থেকে শুরু হওয়া কর্মবিরতি স্থগিত করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) বিকেলে পরিবহন মালিক ও শ্রমিকদের কর্মবিরতি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মো: জুয়েল মিয়া।

মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিভাগীয় কমিশনারের আশ্বাসে কর্মবিরতি স্থগিত করা হয়েছে। লামাকাজি সেতুর টোল বন্ধকরণের জন্য এক মাস সময় চেয়েছেন। এছাড়াও সিলেট সড়ক ও জনপথ বিভাগ ইতোমধ্যে সেতুতে টেন্ডার আহ্বান স্থগিত করেছেন। এ জন্য আমাদের কর্মবিরতি আপাতত স্থগিত করা হয়েছে।’

এর আগে বুধবার সকাল থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কে যানবাহন বন্ধ থাকে। সুনামগঞ্জ পরিবহন মালিক সংগঠন এবং পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা জানিয়েছিলেন, সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের লামাকাজি সেতুতে দীর্ঘ ৪০ বছর ধরে টোল আদায় করা হচ্ছে। গত পাঁচ আগস্ট ছাত্র-জনতা সেতুটিতে টোল আদায় কার্যক্রম বন্ধ করে দিয়েছিল। কিন্তু দু’মাস পাঁচ দিন বন্ধ থাকার পর একটি কুচক্রী মহল এবং সিলেটের সড়ক ও জনপথ কর্তৃপক্ষ লামাকাজি সেতুতে টোল আদায়ের টেন্ডার আহ্বান করে। এই টেন্ডার বাতিলের দাবিতে সুনামগঞ্জ-সিলেট সড়ক পরিবহন মালিক এবং শ্রমিক ইউনিয়ন এবং সুনামগঞ্জের সিএনজি, অটোরিকশা, হিউম্যান হোলার্স, সুজুকি, লেগুনা, বাস, মিনিবাস, মাইক্রোবাস, ট্রাক মালিক সমিতি ও শ্রমিকরা যৌথভাবে বুধবার সকাল ৬টা থেকে যান চলাচল বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে।


আরো সংবাদ



premium cement