২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

সুনামগঞ্জ-সিলেট সড়কে পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি

সুনামগঞ্জ-সিলেট সড়কে পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি - সংগৃহীত

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘটে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকাজি সেতুতে টোল আদায় বন্ধের দাবিতে বুধবার থেকে কর্মবিরিতি শুরু করেছে পরিবহন মালিক ও শ্রমিকরা।

বুধবার সকাল থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কে যানবাহন চলছে না। একইসাথে সুনামগঞ্জ থেকে দূরপাল্লার কোনো বাসও ছেড়ে যাচ্ছে না। জরুরি কাজে বিভিন্ন স্থানে যাতায়াতকারীরা পড়েছেন বিপাকে।

যাত্রী আনোয়ার মিয়া বলেন, ‘সিলেট যাওয়ার জন্য এসেছিলাম। এখন গাড়ি না পেয়ে সমস্যায় পড়েছি।’

শিক্ষার্থী জলিল মিয়া বললেন, ‘সিলেটে যাওয়ার জন্য গাড়ি পাচ্ছি না। না যেতে পারলে অনেক ক্ষতি হয়ে যাবে।’

সুনামগঞ্জ পরিবহন মালিক সংগঠন এবং পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা জানিয়েছেন, সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের লামাকাজি সেতুতে দীর্ঘ ৪০ বছর ধরে টোল আদায় করা হচ্ছে। গত পাঁচ আগস্ট ছাত্র-জনতা সেতুটিতে টোল আদায় কার্যক্রম বন্ধ করে দিয়েছিল। কিন্তু দু’মাস পাঁচ দিন বন্ধ থাকার পর একটি কুচক্রী মহল এবং সিলেটের সড়ক ও জনপথ কর্তৃপক্ষ লামাকাজি সেতুতে টোল আদায়ের টেন্ডার আহ্বান করে। এই টেন্ডার বাতিলের দাবিতে সুনামগঞ্জ-সিলেট সড়ক পরিবহন মালিক এবং শ্রমিক ইউনিয়ন এবং সুনামগঞ্জের সিএনজি, অটোরিকশা, হিউম্যান হোলার্স, সুজুকি, লেগুনা, বাস, মিনিবাস, মাইক্রোবাস, ট্রাক মালিক সমিতি ও শ্রমিকরা যৌথভাবে বুধবার সকাল ৬টা থেকে যান চলাচল বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে বলেও জানান তারা।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি জুয়েল মিয়া জানান, লামাকাজি সেতুতে টোল আদায় বন্ধের বিষয়ে কর্মবিরতি চলমান আছে। তবে অ্যাম্বুলেন্সসহ বিদেশগামী যাত্রীদের গাড়ি ও বিশেষ প্রয়োজনীয় গাড়ি চলাচল করতে পারবে।

তিনি আরো বলেন, ‘বেলা ২টায় বিভাগীয় কমিশনার মহোদয়ের সাথে আমাদের বৈঠক হবে। বৈঠকের পরে সিদ্ধান্তের বিষয়ে আপনাদের জানাব।’


আরো সংবাদ



premium cement
ঢাবিতে কালো মাস্ক পরে ছাত্রলীগের পক্ষে মিছিল, শিবিরের নিন্দা কিশোরগঞ্জে ভয়াবহ আগুনে ১৩ দোকান পুড়ে ছাই সাভারে ডিএনসিসির বিরুদ্ধে ময়লা ফেলার প্রতিবাদে মানববন্ধন মিরসরাইয়ে বিএনপি নেতা হত্যায় ২ আসামি গ্রেফতার আশুলিয়ায় একাধিক হত্যা এবং অস্ত্র মামলার আসামি গ্রেফতার মিরপুরে ভালো পুঁজির খোঁজে বাংলাদেশ বঙ্গভবন ঘিরে বিক্ষোভ, নিরাপত্তা জোরদার হাবিপ্রবির অষ্টম ভিসি অধ্যাপক ড. এনামুল্লাহর দায়িত্ব গ্রহণ সুনামগঞ্জ-সিলেট সড়কে পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি রাষ্ট্রপতি ইস্যুতে এখনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ১০ ঘণ্টা পর খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

সকল