২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে হরিপুর ৭ নম্বর কূপে দিনে মিলবে ৮ মিলিয়ন ঘনফুট গ্যাস

সিলেট গ্যাস ফিল্ডের অধীনে ৭ নম্বর কূপে গ্যাসের সন্ধান পাওয়া গেছে - ছবি : নয়া দিগন্ত

সিলেটের হরিপুরে সিলেট গ্যাস ফিল্ডের অধীনে ৭ নম্বর কূপে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। এ কূপ থেকে প্রতিদিন ৮ মিলিয়ন ঘনফুট গ্যাস পাওয়া যাবে বলে নিশ্চিত করেছেন সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান।

মঙ্গলবার (২২ অক্টোবর) তিনি জানান, সিলেট ৭ নম্বর কূপে ওয়ার্কওভারের কাজ চলছে। এ কাজ শুরু হয় এ বছরের জুলাই মাসে। এর মধ্যে দুটি জোনে পরীক্ষা হয়েছে। ২ হাজার ১০ মিটার গভীরতায় একটা টেস্ট করা হয়েছে। এ মাসের ১৪ তারিখে টেস্টটি করা হয়। সেখানে ৬ থেকে ৭ মিলিয়ন গ্যাসের সন্ধান পাওয়া যায়। আজকে আরেকটি জোনে প্রায় ১২০০ মিটার গভীরতায় অনুসন্ধান চালানো হয়। এতে ৮ মিলিয়ন গ্যাসের সন্ধান পাওয়া গেছে।

মিজানুর রহমান আরো জানান, আগামী ১ মাসের মধ্যে এখান থেকে প্রাপ্ত গ্যাস জাতীয় গ্রিডে যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে যে দুটি জোনে গ্যাসের অনুসন্ধান পাওয়া গেছে এর মধ্যে কোন জোনের গ্যাস জাতীয় গ্রিডে যুক্ত হবে তা আরো পরীক্ষা-নিরীক্ষার পর বোঝা যাবে।


আরো সংবাদ



premium cement
বঙ্গোপসাগরের নিম্নচাপটি রূপ নিতে পারে ঘূর্ণিঝড় ‘দানা’য় সখীপুরে ঋণ দেয়ার কথা বলে তথ্য হাতিয়ে নিচ্ছেন প্রতারক চক্র উচ্ছেদ করা হলো গুলশান-বারিধারা লেকের অবৈধ স্থাপনা শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ শেষ বাংলাদেশের লেবাননে ইসরাইলি বিমান হামলায় নিহত ৬ ডুয়েটের নবনিযুক্ত ভিসি ও প্রো-ভিসির দায়িত্ব গ্রহণ অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টায় আটক ৪ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে পাকুন্দিয়ায় মশাল মিছিল ও বিক্ষোভ ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে প্রবেশের চেষ্টা, গুলিবিদ্ধ ২ লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ, সম্পাদক মিনহাজ সরকারি কর্মকর্তা ও বেসরকারি খাতের একাংশের অনলাইনে কর দাখিল বাধ্যতামূলক

সকল