২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে মশাল মিছিল

- ছবি : নয়া দিগন্ত

সিলেটে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রাতের অন্ধকারে ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীদের অতর্কিত হামলাসহ দেশব্যাপী চালানো তাণ্ডবের প্রতিবাদে মশাল মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

সোমবার (২১ অক্টোবর) রাত ১০টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে একটি মশাল মিছিল বের করেন তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে শুরু হয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক প্রদক্ষিণ করে ‘শহীদ রুদ্র চত্বরে’ সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ‘অবৈধ সরকারের প্রধানমন্ত্রীকে বিতাড়িত করেছি। কিন্তু অবৈধ রাষ্ট্রপতি এখনো বহাল রয়েছে। তিনি স্ববিরোধী বক্তব্য দিচ্ছেন। ষড়যন্ত্র করছেন। তাকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।’

শিক্ষার্থীরা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে বলেন, ‘মুজিববাদীকে বাংলাদেশ থেকে উৎখাত করতে হবে।’

সমাবেশে বক্তব্য রাখেন ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ কেন্দ্রীয় কমিটির সহ-সমন্বয়ক ফয়সাল হোসেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক হাসিম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোলাম মর্তুজা প্রমুখ।

মিছিলে শিক্ষার্থীদের ‘দফা এক, দাবি এক দালাল চুপ্পুর পদত্যাগ’, ‘স্বৈরাচারের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও’, ‘আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ করো, করতে হবে’, ‘ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করো, নিষিদ্ধ করতে হবে’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।


আরো সংবাদ



premium cement