২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

সিলেট সীমান্তে ভারতীয়দের গুলিতে ২ বাংলাদেশী আশঙ্কাজনক, পতাকা বৈঠক

ভারতীয় খাসিয়াদের ছোঁড়া গুলিতে জয়নাল ও সুমন নামে দু’বাংলাদেশী নাগরিক আহত - ছবি : নয়া দিগন্ত

সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয় খাসিয়াদের ছোঁড়া গুলিতে জয়নাল আবেদীন (২০) ও সুমন খন্দজানি (৩০) নামে দু’বাংলাদেশী নাগরিক আহত হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে এলাকাবাসী জানিয়েছেন। এ ঘটনায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সাথে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) পতাকা বৈঠক হয়েছে।

রোববার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার দমদমিয়া সীমান্তের ১২৬০ পিলারের চার নম্বর সাব পিলার-সংলগ্ন ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

আহত জয়নাল আবেদীন কোম্পানীগঞ্জের উত্তররণিখাই ইউনিয়নের পূর্ব তুরুং গ্রামের ছুলেমান মিয়ার ছেলে এবং সুমন খন্দজানি একই এলাকার সুজ খন্দজানির ছেলে।

স্থানীয় সূত্র জানায়, সীমান্ত এলাকায় ভারতের ১০০০ গজ অভ্যন্তরে রেডিয়ান নামক বাগানে কমলা আনতে যান জয়নাল ও সুমন। এমন সময় ভারতীয় খাসিয়ারা বাগান থেকে গুলি ছুঁড়লে দু'জন গুরুতর আহত হয়ে বাংলাদেশের অভ্যন্তরে ফিরে আসেন। পরে স্বজনদের সহযোগিতায় তারা আত্মগোপনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

বিজিবি ৪৮ ব্যাটালিয়নের দমদামিয়া সীমান্ত ফাঁড়ির নায়েব ছুবেদার আনোয়ার হুসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই বাংলাদেশী বিএসএফ-এর গুলিতে আহত হন। সীমান্ত ফাঁড়ি দিয়ে ভারতের অভ্যন্তরে ঢুকলে খাসিয়ারা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়েন। এতে দু’যুবক আহত হয়ে ফের বাংলাদেশের অভ্যন্তরে চলে আসেন।

এ দিকে, উদ্ভুত পরিস্থিতিতে সীমান্তের ১২৬০ পিলার-সংলগ্ন এলাকায় বিকেল ৪টা ১০ থেকে ৪টা ৫০ মিনিট পর্যন্ত ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সাথে পতাকা বৈঠক হয়। এতে ভারতের পক্ষে বিএসএফ ইন্সপেক্টর তুররুং ও ইন্সপেক্টর দিপক কুমার এবং বাংলাদেশের ৪৮ ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির নায়েব সুবেদার আনোয়ার হুসেন অংশ নেন।


আরো সংবাদ



premium cement
লিড ভাঙার পথে দক্ষিণ আফ্রিকা হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মিথ্যাচার করেছেন : আসিফ নজরুল যৌথ মহড়ার জন্য রাশিয়ার নৌবাহিনীর জাহাজ মিয়ানমারে ১১ বছরে দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১ লাখ ৫ হাজারেব বেশি সন্ধ্যায় লেবানন থেকে ফিরছে ৫৪ বাংলাদেশী ফ্যাসিবাদের দোসরদের সরাতে হবে, জনগণ সজাগ ষড়যন্ত্র সফল হবে না : হামিদুর রহমান আযাদ সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে রাষ্ট্রদূত নিয়োগ আত্মত্যাগে অর্জিত স্বাধীনতাকে হেলায় হারাতে চাই না : মেজর হাফিজ চুয়াডাঙ্গায় মাঠ থেকে যুবকের লাশ উদ্ধার ত্রিপুরায় বাংলাদেশ সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলাচলে নিষেধাজ্ঞা কুড়িগ্রামে আশিক হত্যা মামলায় আ’লীগের ২ নেতা গ্রেফতার

সকল