১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে ৫৬ লাখ টাকার ভারতীয় পণ্য উদ্ধার

- ছবি : নয়া দিগন্ত

সিলেট ও সুনামগঞ্জের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৫৬ লাখ টাকার অবৈধ পণ্য ও হরেক রকমের মালামাল উদ্ধার করেছে সিলেট ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (৪৮ বিজিবি)।

শুক্রবার ও বৃহস্পতিবার এসব মালামাল উদ্ধার করা হয়েছে বলে বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল ও আজ শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর দায়িত্বাধীন সিলেট জেলা ও সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল ৩২টি ভারতীয় থ্রি-পিস, ২১টি লেহেঙ্গা, ৬৫০০ কেজি চিনি, ছয়টি গরু, ১৯২ বক্স চকলেট, এক লাখ পিস সিগারেট ফিল্টার, ৮২৭ বোতল মদ, দুই বোতল বিয়ার এবং এক হাজার কেজি বাংলাদেশী রসুন, ১৯২ কেজি কাঁচা মরিচ, অবৈধভাবে পাথর উত্তোলনকারী ছয়টি নৌকা এবং একটি ইঞ্জিন চালিত ট্রলিসহ অন্য মালামাল উদ্ধার করে। যার আনুমানিক বাজার মূল্য ৫৫ লাখ ৮৯ হাজার ২৫০ টাকা।

সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: হাফিজুর রহমান বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকার অভিযান পরিচালনা করে চোরাচালানী মালামাল জব্দ করা হয়। উদ্ধার করা চোরাচালানী মালামাল সমূহের বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
টাঙ্গুয়ার হাওড়ে সাঁতরাতে গিয়ে পর্যটক নিখোঁজ ‘দেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই’ বায়তুশ শরফ আধ্যাত্মিকতা, সেবা ও জ্ঞান চর্চার সমন্বিত আধার : ধর্ম উপদেষ্টা চীন-পাকিস্তান ইকোনমিক করিডোর নিয়ে জয়শঙ্করের মন্তব্যকে কিভাবে দেখছেন বিশেষজ্ঞরা বাঁশখালীতে বিদেশ যেতে দেয়া টাকা ফেরত চেয়ে খুন প্রধান উপদেষ্টা চিকিৎসা শেষে পুনরায় কাজে ফিরেছেন বঙ্গোপসাগরে ৩ ফিশিং ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক গলাচিপায় টিউবওয়েলের পাইপে উঠে আসছে প্রাকৃতিক গ্যাস সিজেএফবি’র নতুন কমিটিতে সভাপতি এনাম সরকার, সম্পাদক রানা কাঁকড়া চাষের মাধ্যমে উপকূলীয় জনগোষ্ঠীর উন্নয়ন ঘটবে : নোবিপ্রবি ভিসি রূপালি গিটারের জাদুকরের মৃত্যুর ৬ বছর

সকল